Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

জবাড়ীতে করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু রাজবাড়ী

জবাড়ীতে করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের সেনগ্রাম এলাকায় জ্বর, সর্দি কাশি, গলা ব্যথাসহ করোনা উপসর্গ নিয়ে রুহুল আমিন (৩৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

রুহুল আমীন পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের সেনগ্রাম এলাকার হাবিবুর রহমান হবির ছেলে। সোমবার বিকেল তিনটার দিকে তার নীজ বাড়িতে তিনি মারা যান। এরই মধ্যে তার শরীরের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ।

পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির শাকিল জানান, রুহুল আমীন ঢাকা থেকে রবিবার সকালে বাড়িতে আসেন। তিনি জ্বর সর্দি কাশি ও গলা ব্যথা নিয়ে স্থানীয় পল্লি চিকিৎসক দ্বারা চিকিৎসা সেবা গ্রহন করেন। এরপর সোমবার বিকেল তিনটার দিকে তিনি মারা গেলে বিষয়টি স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনকে জানানো হয়।

রাজবাড়ীর সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) লাবিব আব্দুল্লাহ জানান, মৃত ব্যক্তি ঢাকার নবী নগর এলাকার একটি কোম্পানিতে চাকুরী করেন। তিনি গত শনিবার ঢাকা থেকে পাবনায় তার শুশুর বাড়ি যান। সেখান থেকে রবিবার সকালে পাংশা উপজেলার বাহাদুরপুর নীজের বাড়ি আসেন। তার শরীরে করোনার উপসর্গ ছিলো বলে জেনেছি তবে বিষয়টি স্বাস্থ্য বিভাগ ক্ষতিয়ে দেখছে। 

রাজবাড়ীর সিভিল সার্র্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, ঢাকা ফেরত রুহুল আমীনের মৃত্যর পর উপজেলা প্রশাসন জরুরী সভা আহব্বান করেন। ওই সভায় উপজেলা নির্বাহী কর্র্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আহসানউল্লাহ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুমি উপস্থিত ছিলেন। সভার সিদ্ধান্ত হয় সেনগ্রাম গ্রামটি পুরোপুরি লক ডাউন থাকবে। আর তার সংস্পর্শে আশা তার পরিবার ও পল্লী চিকিৎসককে হোম কোয়ারেনটাইনে রাখা হবে। 

এছাড়াও সোমবার রাজবাড়ী থেকে জ্বর, সর্দি, কাশি, গলা ব্যথায় রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা ১৩ জনের নমুনা সগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। আর বিদেশ থেকে আসা ৬৪০ জনের মধ্যে ৬২৫ জন হোম কোয়ারেন্টটাইন শেষ করেছে।