Opu Hasnat

আজ ২৮ মে বৃহস্পতিবার ২০২০,

ভাঙ্গায় এক বৃদ্ধের মৃত্যু, করোনা সন্দেহে নমুনা সংগ্রহ ফরিদপুর

ভাঙ্গায় এক বৃদ্ধের মৃত্যু, করোনা সন্দেহে নমুনা সংগ্রহ

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার চুমুরদী ইউনিয়নের রায়পাড়া সদরদী গ্রামে সোমবার ভোররাতে আব্দুস সালাম মাতুব্বর (৭০) নামের এক বৃদ্ধ মারা গেছেন। তিনি উক্ত গ্রামের আইজুদ্দিন মাতুব্বরের ছেলে। তার শরীরে কোভিড-১৯ এর কোন উপসর্গ আছে কিনা এমন সন্দেহে নমুনা সংগ্রহ করেছে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকেরা।

এই বিষয়ে জানতে চাইলে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ মহসিনউদ্দিন (বৃদ্ধর স্বজনদের ভাষ্য অনুসারে) জানান, ওই বৃদ্ধ নিজের বাড়িতে দীর্ঘদিন ধরে লিভার ক্যান্সারে আক্রান্ত ও শারীরিকভাবে বিভিন্ন সমস্যা নিয়ে গুরুত্বর অসুস্থ ছিলেন। সোমবার ভোররাতে শ্বাসকষ্টে তার মৃত্যু হয়। তার মৃত্যুর খবর স্বজনেরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের কাছে জানানোর পর বৃদ্ধের পরিবারের ইচ্ছেতেই তার শরীরে করোনার ভাইরাসের কোন উপসর্গ ছিল কিনা এজন্য নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তিনি বলেন মৃত্যুর আগে সাধারনত সকলের শ্বাসকষ্ট হয়ে থাকে। আমাদের কাছে বিষয়টি এরকম মনে হয়েছে। তারপরেও পরিবারের দাবিতে নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। 

ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ শফিুকুর রহমান বলেন, পরিবারের ইচ্ছাতেই নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে তার শরীরে করোনা রয়েছে কিনা বিষয়টি নিশ্চিত নয় বলে ওই এলাকায় কোন লকডাউন বা হোম কোয়ারেন্টাইন করা হয়নি। তারপরও আমি বিষয়টি ইউএনও মহোদয়ের সাথে আলোচনা করে দেখবো। 

এদিকে ওই গ্রামের আব্দুস সালাম মাতুব্বরের মৃত্যুর পরে চিকিৎসকেরা তার নুমনা সংগ্রহ করার খবর ওই এলাকায় ছড়িয়ে পড়ায় সাধারণ মানুষের মধ্যে করোনার ভয় ও ভীতির সৃষ্ট হয়েছে।

এই বিভাগের অন্যান্য খবর