Opu Hasnat

আজ ২১ এপ্রিল শনিবার ২০১৮,

ব্রেকিং নিউজ

কালকিনিতে অসহায় জেলেদের সঙ্গে ইউপি সদস্যের প্রতারনা মাদারীপুর

কালকিনিতে অসহায় জেলেদের সঙ্গে ইউপি সদস্যের প্রতারনা

সরকারী রাজস্বখাতে টাকা জমা দেয়ার কথা বলে মাদারীপুরের কালকিনি উপলেজার নবগ্রাম এলাকার শশিকরের সরকারি নিশির ও নয়াকান্দি খালে নির্মিত জেলেদের অর্ধশতাধিক ভ্যাসাল থেকে আসা রাজস্বখাতের টাকা  উত্তোলন করে জমা না দিয়ে গোপনে বছরের পর বছর আত্মসাৎ করে আসছেন দুলাল তালুকদার নামে এক ইউপি সদস্য । এতে করে লক্ষ-লক্ষ টাকা রাজস্ব হারাচ্ছে সরকার। 

জানা গেছে, নবগ্রামের সরকারী নিশির ও নয়াকান্দি খালে অসহায় জেলেরা প্রতিবছরেরই মাছ শিকারের জন্য ভ্যাসাল নির্মান করেন।এ সরকারি খালে নির্মিত ভ্যাসালী জেলেদের কাছে থেকে সরকারি রাজস্বখাতে লিজের টাকা জমা দেয়া কথা বলে প্রশাসনের চোখ ফাকি দিয়ে গোপনে লিজ প্রদান করে ২নং ওয়ার্ডের ইউপি সদস্য দুলাল তালুকদার। এ সুবাধে অর্ধশতাধিক জেলেদের কাছে থেকে প্রতি বছরের ন্যায় এবছর ও দেড়লক্ষাধিক টাকা উত্তোলন করেন। কিন্তু  ইউপি সদস্য দুলাল তালুকদার উত্তোলনকৃত টাকা সরকারী রাজস্বখাতে জমা না দিয়ে নিজেই আত্মসাৎ করে আসছেন। এ বিষয়টি এলাকায় জানাজানি হয়ে হয়ে গেলে সাধারন মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসি জানান, দুলাল মেম্বার গোপনে লিজের কথা বলে অসহায় জেলেদের কাছ থেকে যে টাকা পয়শা নিয়েছে। এটা সর্ম্পূন বেআইনি কাজ করেছে তার বিচার হওয়া উচিত। 

এ ব্যাপারে ভুক্তভোগী সোনাতন হালদার,পল্লব বিশ্বাস,সত্য হালদার ও প্রেমা হালদারসহ কয়েক জন জেলে বলেন, আমরা খালে ভ্যাসাল পেতে মাছ ধরি আসছি। আর এর বিনিময় দুলাল মেম্বার লিজের কথা বলে টাকা  নিচ্ছেন। এ সরকারী রাজস্বখাতের টাকা সে কি করে জানিনা।

এব্যাপারে অভিযুক্ত ইউপি মেম্বার দুলাল তালুকদার বলেন, আমি কিছু টাকা উত্তোলন করেছি।

এব্যাপারে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাঈদুজ্জামান খান বলেন, এ বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে।