Opu Hasnat

আজ ৬ আগস্ট বৃহস্পতিবার ২০২০,

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দু’টি বাস উপহার দিলেন নরসিংদীর শিল্পপতি আবদুল কাদির মোল্লা শিক্ষানরসিংদী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দু’টি বাস উপহার দিলেন নরসিংদীর শিল্পপতি আবদুল কাদির মোল্লা

নরসিংদী জেলার বিশিষ্ট শিল্প উদ্যোক্তা, থার্মেক্স গ্রুপ লিমিটেড ও মজিদ মোল্লা ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল কাদির মোল্লা এবার জাহাঙ্গীরগর বিশ্ববিদ্যালয়কে ১ কোটি ৩৪ লাখ টাকার অর্থায়নে দু'টি এসি বাস এবং একটি বহুমুখি আন্তজার্তিকমানের ভবন নির্মানের জন্য অর্থ অনুদান দেয়ার আশ্বাস দিয়েছেন।

বুধবার বিকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে তার জীবনী পর্যালোচনা অনুষ্ঠানে এ অনুদান ঘোষণা করেন তিনি। এর আগেও তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বাস উপহার দিয়েছেন।

অনুষ্ঠানে আবদুল কাদের মোল্লা তার জীবন সংগ্রামের নানা দিক তুলে ধরেন। জীবনে চলার পথে তিনি যেসব বাঁধার সম্মুখিন হয়েছেন তা থেকে কিভাবে উত্তরণ করেছেন তা তিনি শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন। 

তিনি তার বক্তব্যে বলেন, জীবনের পথ চলায় যে সমস্ত বাঁধার সম্মুখিন হয়েছি তার থেকেই শিক্ষাগ্রহণ করেছি। এ থেকে উত্তরণের জন্য শ্রম, নিষ্ঠা, সততা, ধৈর্য আর অধ্যবসায়ই আমার প্রধান অস্ত্র ছিল। একটি মানুষের জীবনকে কিভাবে সুন্দর করা যায় তার জন্যই আমার জীবনের সমস্ত শ্রম ও চেষ্টা ব্যয় করেছি। ভাগ্যের বিড়ম্বনা আর বাস্তবতার সাথে যুদ্ধ করেই আমি আজ এ পর্যন্ত এসেছি।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনুপ্রেরণা জাগানোর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ধরনের একটি ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করেছে। ভবিষ্যতেও আমরা এ ধারা অব্যাহত রাখবো। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. রাশেদা আখতার। অনুষ্ঠানে বিশেষে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ আবুল খায়ের, সংসদ সদস্য (ঢাকা-১৯) ড. এনামুর রহমানসহ প্রমুখ।