Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

কালকিনিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে মামলার বাদীর ঘর উত্তোলন মাদারীপুর

কালকিনিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে মামলার বাদীর ঘর উত্তোলন

মাদারীপুরের কালকিনিতে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে মামলার বাদী মোঃ শাহিন ফকির নিজেই বিরোধপূর্ণ জমি দখল করে একটি টিনসেটের ঘর নির্মান করেছেন বলে অভিযোগে জানাযায়। এ দখলের ঘটনায় ওই মামলার বিবাদী জাহাঙ্গির হাওলাদার থানায় অভিযোগ করেও কোন প্রতিকার পাচ্ছেনা বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সুত্রে জানাগেছে, পৌর এলাকার পশ্চিম শিকারমঙ্গল গ্রামের জাহাঙ্গির হাওলাদারের ৮৩ নং চরঠেঙ্গামারা মৌজার বিআরএস ৬০৯ খতিয়ানের বিআরএস ৬৫৫নং দাগে ৮.৩৩ শতাংশ পৈত্রিক সম্পত্তি রয়েছে। এ জমি নিয়ে জাহাঙ্গির হাওলাদারের সঙ্গে একই এলাকার মোঃ শাহিন হাওলাদার দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। পরে শাহিন হাওলাদার কৌশল খাটিয়ে বাদী হয়ে মাদারীপুর কোর্টে জাহাঙ্গির হাওলাদারকে বিবাদী করে একটি মামলা দায়ের করেন। কিন্তু কোর্ট গত ২৫-০৩-২০ইং তারিখে শান্তি শৃঙ্খলা রক্ষার্থে ওই বিরোধপুর্ন জমিতে কোন প্রকার স্থাপনা নির্মান না করার জন্য নির্দেশ প্রদান করেন। কিন্তু কোর্টের এ নির্দেশকে উপেক্ষা করে মামলার বাদী নিজেই গত ২৮-০৩-২০ইং তারিখে টিনসেটের একটি ঘর উত্তোলন করেন। এ বিষয়টি দেখে জাহাঙ্গির হাওলাদারের শ্যালক মাসুদ হাওলাদার কালকিনি থানার এএসআই মোঃ মাসুদুর রহমানকে অবহিত করেন। কিন্তু এএসআই মাসুদুর রহমান তাকে উল্টো হুমকি-ধামকি দিয়ে আসছে বলে অভিযোগে জানাযায়।

জাহাঙ্গির হাওলাদার বলেন, জমি আমার। কিন্তু শাহিন উল্টো কোর্টে একটি মামলার করে আমার বিরুদ্ধে। আবার সে নিজেই কোর্টের নির্দেশ না মেনে জমিতে ঘর তুলেছে। বিষয়টি আমার স্যালক থানার এএসআই মাসুদুর রহমানকে জানালে সেও উল্টো আমাদের ভয় দেখাচ্ছে। আমরা সঠিক বিচার চাই।

এ বিষয় জানতে চাইলে অভিযুক্ত শাহিন হাওলাদার বলেন, আমাগো জমিতে আমরা ঘর তুলেছি। জমি আমাদের।

এ ব্যাপারে কালকিনি থানার এএসআই মোঃ মাসুদুর রহমান বলেন, আমি অসুস্থ ছিলাম এ বিষয় আমি জানিনা। আর আমি তাদের হুমকি দেয়নি।