Opu Hasnat

আজ ৪ জুন বৃহস্পতিবার ২০২০,

সদরপুরে বাড়ি বাড়ি ঘুরে ইউএনও পূরবী গোলদারের খাদ্যসামগ্রী বিতরণ ফরিদপুর

সদরপুরে বাড়ি বাড়ি ঘুরে ইউএনও পূরবী গোলদারের খাদ্যসামগ্রী বিতরণ

ফরিদপুরের সদরপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে করোনা ভাইরাস এর প্রাদুর্ভাবের কারনে কর্মহীন হয়ে যাওয়া মানুষের মাঝে গত রবিবার সকাল থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত ১০০টি স্পটে বাড়ি বাড়ি ঘুরে ইউএনও পূরবী গোলদার খাদ্য সামগ্রী বিতরণ করছেন। 

এসময় তিনি উপজেলার বিভিন্ন বাজারের চায়ের দোকানদার, দিনমুজুর, অটোচালক, রিক্সা চালক, প্রতিবন্ধী, ছিন্নমূল, ক্ষুদ্র ব্যবসায়ী এ জাতীয় প্রায় ২২০০ পরিবারের হাতে দশ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি আলু, এক লিটার ভোজ্য তেল, এক কেজি লবন ও সাবান তুলে দেন। 

এ বিষয়ে ইউএনও পূরবী গোলদার বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা মোতাবেক সরকারিভাবে প্রাপ্ত মানবিক খাদ্য সহায়তা থেকে উপজেলার ২২০০ পরিবারকে খাদ্য সামগ্রী দেয়া শুরু হয়েছে। প্রতিটি ইউনিয়নের নিম্ন আয়ের কর্মহীন হয়ে পড়া মানুষদের তালিকা অনুযায়ী সরকারিভাবে খাদ্য সামগ্রী ঘরে পৌঁছে দেয়া হচ্ছে। আমি নিজে ও আমার সহকারী কমিশনার (ভূমি) সজল চন্দ্র শীল প্রতিটি বাড়ি বাড়ি যাচ্ছি খাদ্য সামগ্রী নিয়ে। 

তিনি বলেন, জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা রয়েছে উপজেলার একজন মানুষও অভুক্ত থাকতে পারবে না। সেই নির্দেশনা মোতাবেক কাজ শুরু করা হয় প্রথম থেকেই। খাদ্য সামগ্রী দিতে গিয়ে লিফলেট বিতরন ও তাদের ভিতর করোনা ভাইরাস বিষয়ে সচেতনতার কাজটিও করছি একই সাথে। 

তিনি আরো বলেন, আমি এসব কাজের মধ্যে আমার ব্যক্তিগত উদ্যোগে উপজেলার মানসিক ভারসাম্যহীন মানুষদেরকে তিন বেলা খাওয়ার ব্যবস্থা গ্রহন করবো। কারন এই করোনা ভাইরাস প্রাদুর্ভাবের সময়ে তাদের খোঁজ খবর কেউ রাখছে না। তাদের জন্য খাবারের ব্যবস্থা খুব জরুরী হয়ে পড়েছে। যে কাজটি বৃহস্পতিবার থেকেই শুরু করবো।