Opu Hasnat

আজ ২ জুন মঙ্গলবার ২০২০,

দায়িত্ব পালনের সময় পুলিশকে মানবিক হতে হবে : আইজিপি জাতীয়

দায়িত্ব পালনের সময় পুলিশকে মানবিক হতে হবে : আইজিপি

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে দায়িত্ব পালনের সময় পুলিশ সদস্যদের আরো মানবিক হওয়ার আহ্বান জানিয়েছেন, আইজিপি ড. জাবেদ পাটোয়ারী। যারা অপেশাদার আচরণ করেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।   

রবিবার দুপুরে, পুলিশ সদর দপ্তরে চীনা দূতাবাসের দেয়া করোনাভাইরাসের সুরক্ষা সরঞ্জাম গ্রহণ অনুষ্ঠানে একথা বলেন পুলিশ প্রধান।

তিনি বলেন, আমরা প্রথম থেকেই আমাদের সদস্যদের বলে আসছি তারা যেন মানবিক এবং ধৈর্যের সঙ্গে তাদের দায়িত্ব পালন করেন। তারা যেন অপেশাদার কোন আচরণ না করে। 

এ সময় সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ গুজব ছড়ালে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন জাবেদ পাটোয়ারী। সবাই ঘরে থাকলে আইনশৃঙ্খলা পরিস্থিতির কোনও অবনতি হবে না বলেও জানান তিনি।

এসময় তিনি আরও বলেন, দেশজুড়ে চলমান করোনা ভাইরাস সংকটে জরুরি প্রয়োজন ছাড়া জনসাধারণকে বাইরে বের না হওয়ার অনুরোধ জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। প্রয়োজনে বাইরে বের হলে আইন-শৃঙ্খলা বাহিনীকে প্রদর্শনের জন্য পরিচয়পত্র সঙ্গে রাখার পরামর্শ দেন তিনি।

করোনা মোকাবিলায় সবাইকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়ে আইজিপি বলেন, আপনারা প্রয়োজন ছাড়া কেউ বাইরে যাবেন না। জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠানে কর্মরতরা, বিভিন্ন হোটেল-দোকানের কর্মচারী কিংবা প্রয়োজনে যারা বাইরে বের হবেন তারা পরিচয়পত্র রাখবেন। যাতে রাস্তায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কারণ জানতে চাইলে প্রদর্শন করতে পারেন।