Opu Hasnat

আজ ২ জুন মঙ্গলবার ২০২০,

দিরাইয়ে জমির ধান খাওয়া নিয়ে হামলায় পিতা-পুত্র গুরুত্বর আহত সুনামগঞ্জ

দিরাইয়ে জমির ধান খাওয়া নিয়ে হামলায় পিতা-পুত্র  গুরুত্বর আহত

সুনামগঞ্জের দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নের উগ্রবাদী সংঘের নেতার আঘাতে এক কৃষক ও তার ছেলে গুরুত্ব আহত হয়েছেন। রবিবার সকালে উপজেলার করিমপুর ইউনিয়নের ছাদিরপুর গ্রামে  এই হামলার ঘটনাটি ঘটে। এতে ২ জন আহত হন। আহতরা হলেন- পশ্চিম বীরগাও ইউনিয়নের দূর্গাপুর গ্রামের সুনু মিয়ার ছেলে মোঃ নুর মিয়া (৬৫) ও তার ছেলে মোঃ জাহান মিয়া (২৬)। 

এ ঘটনায় আহতের ভাতিজা সাংবাদিক নাঈম তালুকদার নিজে বাদি হয়ে ছাদিরপুর গ্রামের মোঃ সুফি মিয়ার ছেলে জামায়াত শিবিরের নেতা হামলাকারী মৌলভী হুসাইন আহমদ নোমান আহমদ, মোঃ সুফি মিয়া ও মোঃ ফারুক মিয়ার ছেলে জুনাইদ আহমদ, তার সহোদর মোজাহিদ মিয়া, তোহা মিয়া ও হাব্বাদান মিয়া এই ৭জনকে আসামীকে করে দিরাই থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 

স্থানীয় ও অভিযোগ সুত্রে জানাযায়, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের দূর্গাপুর গ্রামের সুনুর মিয়ার পুত্র নূর মিয়া দীর্ঘ দিন যাবত ছাদিরপুরের হাওরে তাদের ব্যুরো জমি চাষাবাদ করে আসছিলেন। কিন্ত ছাদিরপুর গ্রামের স্বাধীনতা বিরোধী মৌলভী হুসাইন আহমদ প্রায় সময়ই তার গরু দিয়ে নিরীহ কৃষক নুর মিয়ার জমিনের রোপন করা ধানের চারা গাছ খাওয়াইয়া আসছেন। নুর মিয়া এর প্রতিবাদ করলে তাকে বিভিন্নভাবে এই মৌলভী হুমকি দামকী দিয়ে আসছিলেন ।
   
ঘটনার একটু আগে এই স্বাধীনতা বিরোধী  হুসাইন আহমদের পিতা   প্রভাব দেখিয়ে প্রকাশ্যে কয়েকটি গাভী ও ষাড় দিয়ে কৃষক নুর মিয়া জমির রোপনকৃত ধান গাছের চারা খাওয়াতে ছিল। কৃষক নুর মিয়া প্রতিবাদ করলে এই মৌলভী হুসাইন আহমদ ও তার ভাই চোরা কারবারী নুমান আহমদ ও তার চাচাত ভাই অত্র এলাকার ক্যাডার নামে পরিচিত জুনাইদ আহমেদ রামদা ও রড সহ দেশীয় অস্ত্র দিয়ে নুর মিয়ার উপরে হামলা চালায়। তারা দাড়াঁলো অস্ত্র দিয়ে আঘাত করে রক্তাক্ত করলে তিনি অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাহাকে প্রাণে মারার উদ্দেশ্য মাথায় একের পর এক  আঘাত করলে তার চিৎকারে শুনে ছেলে জাহান মিয়া এগিয়ে আসলে হামলাকারীরা তার মাথায় লোহার রড দিয়ে আঘাত করে রক্তাক্ত করে । নুর মিয়ার অবস্থা আশংঙ্কহওয়ায় তাকে প্রথমে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসাসেবা দিয়ে দ্রæত সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন। কৃষক নুর মিয়ার উপর স্বাধীনতা বিরোধী জামায়াত শিবিরের প্রেতাত্বা  এই উগ্রবাদী মৌলভী হুসাইন আহমদের অমানবিক নির্যাতন দেখে সাধারন মানুষজন আতঙ্কিত হয়ে পড়েছেন।

এ ব্যাপারে দিরাই থানার অফিসার ইনচার্জ কে এম নজরুল ইসলাম অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।