Opu Hasnat

আজ ২ জুন মঙ্গলবার ২০২০,

বিশ্বের স্মার্টফোন বাজারে ৭ নাম্বারে রিয়েলমি তথ্য ও প্রযুক্তি

বিশ্বের স্মার্টফোন বাজারে ৭ নাম্বারে রিয়েলমি

জনপ্রিয় গবেষণা সংস্থা কাউন্টার পার্টের মাসিক মার্কেট পালস ফেরুয়ারি ২০২০ রিপোর্ট অনুযায়ী বৈশ্বিক স্মার্টফোন মার্কেটে ২ দশমিক ৭ শতাংশ মার্কেট শেয়ার নিয়ে বৈশ্বিক র‍্যাঙ্কিং এ আগের মতোই ৭ নাম্বারে অবস্থান করছে রিয়েলমি। 

ফেব্রুয়ারি মাসে বিশ্বব্যাপী স্মার্টফোনের বাজারে নেতিবাচক প্রভাবে বিশ্বব্যাপী স্মার্টফোন বিক্রয় ১৪ শতাংশ হ্রাস পায়। তবে, ‘ডেয়ার টু লিপ’ টেকনোলজি এবং ‘অ্যাসেট-লাইট, শর্ট-চ্যানেল এবং ই-কমার্স’ বিজনেস মডেলে বৈশ্বিক স্মার্টফোনের বাজারে দ্রুত এগিয়ে যাচ্ছে রিয়েলমি। 

ট্রেন্ড সেটিং তরুণ প্রজন্মের সকল ধরনের প্রযুক্তিগত চাহিদা পূরণের লক্ষ্যে এ বছর রিয়েলমি ‘সার্টফোন+এআইওটি’ স্ট্র্যাটেজি নিয়ে এগিয়ে যাবার সিদ্ধান্ত নিয়েছে। 

এই কৃতিত্ব সম্পর্কে রিয়েলমি বাংলাদেশের ব্র্যান্ডিং ডিরেক্টর নিয়নশি বলেন, “টেক-ট্রেন্ডি তরুণ প্রজন্মকে আরো শক্তিশালী করে তুলতে এবং তাদের উদ্ভাবনি শক্তিকে অনুপ্রাণিত করতে সময়োপযোগী সব ফিচার নিয়ে আমরা আমাদের প্রতিটি পণ্য বাজারে এনে থাকি। ট্রেন্ডি ডিজাইনের এ সকল পণ্য তরুণদেরকে বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে চলতে ব্যপকভাবে সাহায্য করবে।”

কাউন্টার পার্টের মাসিক মার্কেট পালস ফেরুয়ারি ২০২০ রিপোর্ট অনুযায়ী বিশ্বের কনিষ্ঠতম মোবাইল ব্র্যান্ড হিসেবে বিশ্বব্যাপী স্মার্টফোন মার্কেটে মূল ধারার অন্যান্য স্মার্টফোন ব্র্যান্ডের তালিকায় ৭ নাম্বারে অবস্থান করে নিয়েছে রিয়েলমি।

বিশ্বব্যাপী তরুণদের দৈনন্দিন প্রযুক্তিগত সকল প্রয়োজনের যোগান দিয়ে বিশ্বব্যাপী টেক-ট্রেন্ডি প্রজন্মের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে রিয়েলমি। এরই ধারাবাহিকতায় এ বছর ১৪ মার্চ একটি অনলাইন লঞ্চিং অনুষ্ঠানের মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে প্রথমবারের জন্য ২টি নতুন স্মার্টফোন রিয়েলমি ৫আই এবং রিয়েলমি সি২ লঞ্চ করে এ দেশের স্মার্টফোনের বাজারে প্রবেশ করে কোম্পানিটি।

জনপ্রিয় অনলাইন সাইট দারাজ ও পিকাবুতে মাত্র ৮,৯৯০ টাকায় পাওয়া যাচ্ছে রিয়েলমি সি২। 

এই বিভাগের অন্যান্য খবর