Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

মোরেলগঞ্জে করোনা সতর্কতায় দিন-রাত কাজ করছে উপজেলা প্রশাসন বাগেরহাট

মোরেলগঞ্জে করোনা সতর্কতায় দিন-রাত কাজ করছে উপজেলা প্রশাসন

মোরেলগঞ্জে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতায় দিন-রাত কাজ করছে উপজেলা প্রশাসন। বাজারে বাজারে পুলিশ টিম নিয়ে টহল দিয়ে এলাকাবাসিকে সচেতন করার চেষ্টা করছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রঞ্জন চন্দ্র দে। গত রাত ৮টার দিকে উপজেলার সন্ন্যাসী বাজার, আমতলী বাজার ও বানিয়াখারী বাজারে তিনি টহল দেন। এসময় তিনি বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও ফার্মেসীর দোকান খোলা থাকবে তবে একত্রে লোক জড়ো হওয়া যাবে না। চায়ের দোকানে টেলিভিশন ও কেরাম বোর্ড থাকবেনা।

মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান ও থানা অফিসার্স ইন চার্জ কেএম আজিজুল ইসলাম জানান, বর্তমানে ১৮৪ বাড়ীতে লাল পতাকা উঠানো আছে। বাকী বাড়ীগুলোর ১৪ দিন অতিবাহিত হওয়ার কারনে লাল পতাকা নামিয়ে দেয়া হয়েছে। বর্তমানে তারা সুস্থ্য অবস্থায় বাড়ীতে আছে।

গত দু’দিন ধরে উপজেলার ১৬টি ইউনিয়নসহ পৌরসভায় বিদেশ ফেরত বাড়িগুলোতে এ লাল পতাকা টাঙ্গিয়ে দেওয়া হয়। ওই বাড়ির মানুষগুলোর সর্ম্পকে তাদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে এবং প্রতিটি গ্রামের বিদেশ ফেরত মানুষদের হোম কোয়ারেন্টাইনে স্বেচ্ছায় দুই সপ্তাহের জন্য পাঠানোর জন্য মাইকিং করে আহ্বান জানানো হয়েছে। প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় মেয়র ও চেয়ারম্যানদের সমন্বয়ে একটি কমিটি গঠন করে দেয়া হয়েছে বলে জানান এ কর্মকর্তা।   

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃ পঃ কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি জানিয়েছেন করোনা ভাইরাস সচেতনতায় মাঠ পর্যায়ে কমিউনিটি ক্লিনিকের সিএইস সিপি ফিল্ড ওর্য়াকরা কাজ করছেন। এ পর্যন্ত ৬১ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়েছে। এদের মধ্যে ভারত থেকে আসা ৫০জন, বাকি ১০ জন সিংঙ্গাপুর, রোমান, গ্রিস, জার্মানসহ বিভিন্ন দেশ থেকে এসেছেন। হোম কোয়ারেন্টাইনে থাকা কারো মধ্যে এখন পর্যন্ত করোনার লক্ষ পাওয়া যায়নি।