Opu Hasnat

আজ ২৭ মে বুধবার ২০২০,

ভাঙ্গায় করোনা প্রতিরোধে নিজেরাই মাস্ক তৈরি করে এলাকাবাসীর পাশে মা-মেয়ে ফরিদপুর

ভাঙ্গায় করোনা প্রতিরোধে নিজেরাই মাস্ক তৈরি করে এলাকাবাসীর পাশে মা-মেয়ে

দেশ থেকে দেশান্তরে বিশ্বের বুকে মরনঘাতক হিসাবে যখন করোনা ভাইরাস পরিচিত লাভ করেছে ঠিক সেই মুহূর্তে ‘গাহি সাম্যের গান, মানুষের চেয়ে বড় কিছু নয়, নহে কিছু মহিয়ান’। কবির সেই মর্ম বানীকে বাস্তবে সত্যায়িত প্রমান করলেন ফরিদপুরের ভাঙ্গায় চুমুরদি ইউনিয়নের পূর্ব সদরদীর মা ও মেয়ে। 

নিজেদের ঝুঁকি রয়েছে জানা সত্যেও মা এবং মেয়ে এলাকাবাসীদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করার পাশাপাশি নিজেরাই সুতি কাপড় কিনে মাস্ক তৈরি করে অসহায় পরিবারগুলোর মাঝে বণ্টন করে চলছেন। এমন ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে। তারা দুজনেই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা।    

সরোজমিনে চুমুরদি ইউনিয়নের পূর্ব সদরদী মা ও মেয়ের বাড়িতে গিয়ে দেখা যায়, মা জেসমিন আক্তার তুলন পূর্ব সদরদী এবং মেয়ে শারমীন রহমান সুইট ঘারুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। জেসমিন আক্তার তুলন একজন বীর মুক্তিযোদ্ধার কন্যা এবং তার স্বামী ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগ নেতা। আজ থেকে প্রায় ১৮ বছর আগে তিনি মারা গিয়েছেন। প্রয়াত স্বামীর কাজ থেকেই তিনি শিখে ছিলেন অসহায় গ্রামের মানুষের পাশে দাঁড়াবার সেই মানবিক মন্ত্র। একইভাবে নিজের ৪ সন্তানকে পিতার আদর্শে মানুষের পাশে দাঁড়াবার চেতনাসহ সুশিক্ষিত করে তুলেছেন মা জেসমিন আক্তার তুলন। তাদের এই কর্মকান্ডকে এলাকাবাসী দেখছে একটি উজ্বল দৃষ্টান্ত হিসেবে। 

এই বিভাগের অন্যান্য খবর