Opu Hasnat

আজ ২৭ মে বুধবার ২০২০,

সুনামগঞ্জ পৌর শহরকে জিবানুমুক্ত করতে রাস্তাঘাট ও যানবাহনে ব্লিসিং পাউডার পানি ছিটানোর উদ্বোধন সুনামগঞ্জ

সুনামগঞ্জ পৌর শহরকে জিবানুমুক্ত করতে রাস্তাঘাট ও যানবাহনে ব্লিসিং পাউডার পানি ছিটানোর উদ্বোধন

বৈশ্বিক করোনা ভাইরাস যখন মহামারীতে ধারন করেছে ঠিক তখনই সুনামগঞ্জ পৌরবাসীকে নিরাপদে রাখতে ৩৫ শত লিটার ব্লিসিং পাউডার পানি শহরের রাস্তাঘাট যানবাহনে ছিটানো হচ্ছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় পৌরচত্বরের সামনে থেকে ব্লিসিং পাউডার ছিটিয়ে এর উদ্বোধন করেন বিশিষ্ঠ আওয়ামীলীগ নেতা ও সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত। এতে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ব্লিসিং পাউডার মিশ্রিত পানি ছিটানো কাজে অংশ নেন। 

এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র হোসেন আহমদ রাসেল, পৌর কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ, কাউন্সিলর গোলাম সাবেরীন সাবু, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শোয়েব চৌধুরী, সাংগঠনিক সম্পাদক রিংকু চৌধুরী, সুনামগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ সাজিদুর রহমান সাজিদ, সহ সভাপতি মোজাহের আলী, দপ্তর সম্পাদক বাবু লিটন সরকার, সুনামগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের টিম লিডার মোঃ আলী হায়দার, জেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মোঃ আরিফুল হক, ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আছিব বখত রাজ, পৌর ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার সাধারন সম্পাদক স্বাক্ষর রায় প্রমুখ। 

সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বলেছেন এই যে বৈশ্বিক করোনা ভাইরাসের যেভাবে সাড়া বিশ্বে পার্দুভাব দেখা দিয়েছে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অত্যন্ত সাহসিকতার সাথে প্রশাসন, আইন শৃংখলা বাহিনীর সদস্যরা, জনপ্রতিনিধিরা,  গণমাধ্যমকর্মীরা ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা নিজেদের চেপটি রেখে সাধারন জনগনকে সচেতন করার পাশাপাশি তাদের নিশ্চিত নিরাপত্তা বিধানে কাজ করে যাচ্ছি। 

তিনি বলেন, স্রষ্টার মেহেরবাণীতে আমরা বাঙ্গালীরা যেন সুস্থ থাকি বিশ্ববাসী যেন এই মরণ ব্যাধি করোনা ভাইরাস থেকে রেহাই পান। তিনি বলেন আমরা যদি সুস্থ থাকি তাহলে এই করোনা ভাইরাসকে বাংলাদেশ থেকে নির্মল করার আশাবাদ ব্যক্ত করেন। তিনি আরো বলেন বাঙ্গালী জাতি বীরের জাতি হিসেবে আমরা অনেক ক্রান্তিকাল অতিক্রম করে বাঙ্গালী জাতির ঐতিহ্য বজায় রেখে গেছি। মেগা রাস্তাগুলোতে ব্লিসিং পাউডার পানি ছিটানো হচ্ছে, ছোট ছোট স্প্রে মেশিন দিয়ে প্রতিটি পাড়া মহল্লায় যেখানে জিবানু থাকার সম্ভাবনা রয়েছে সেখানে ব্লিসিং পাউডার দিয়ে স্প্রে করার কথা জানান। ১০ট স্পটে হাতধোয়ার ব্যবস্থা করা হয়েছে ২ হাজার সাবান,স্যানিটেশন মাস্ক এর ব্যবস্থা করা হচ্ছে এবং প্রান্তিক জনগোষ্টি যারা রাস্তায় হাটাচলা করেন তাদের সকলকে মাস্ক পরিয়ে দেয়ার ব্যবস্থা করা হচ্ছে বলেও তিনি জানান। 

এই বিভাগের অন্যান্য খবর