Opu Hasnat

আজ ১ এপ্রিল বুধবার ২০২০,

নীলফামারীতে হোম কোয়ারেন্টাইনে ২২০ জন নীলফামারী

নীলফামারীতে হোম কোয়ারেন্টাইনে ২২০ জন

নীলফামারীতে গত ২৪ ঘন্টায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন (পূর্বের ২০৪) ১৬ জন। এ নিয়ে জেলার ছয় উপজেলায়  হোম কোয়ারেন্টাইনের সংখ্যা ২২০ জন। 

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ১ ডিসেম্বর থেকে ২৫ মার্চ পর্যন্ত বিদেশ ফেরতের সংখ্যা ২৬১ জন। বুধবার (২৫ মার্চ) বিকাল পর্যন্ত নতুন করে যুক্ত হয়েছেন ১৬ জন। এনিয়ে মোট বিদেশ ফেরত ২৭৭ জন। এর মধ্যে হোম কোয়ারেন্টাইন শেষ হয়েছে ৫৯ জন আর ২৪ ঘন্টায় ১জন। এনিয়ে ৬০ জন। তারা সকলেই সুস্থ্য ও স্বাভাবিক জীবন যাপন করছেন। 

জেলার ডোমারে ৪১, সৈয়দপুরে ২৭, জেলা সদরে ৬১, জলঢাকায় ৩২, ডিমলায় ২৫ ও কিশোরগঞ্জে ১১ জন রয়েছেন।

ওই ২২০ জনের মধ্যে সিঙ্গাপুর থেকে ২৩, অস্ট্রেলিয়া ১, মালেশিয়া ১৫, ইতালী ২, দুবাই ৭, ভারত ১৪৬, মরিশাস ৫, মালদ্বীপ ২, সৌদি আরব ৫, কঙ্গো ৪, ব্রুনাই ১, বাহরাইন ১, ওমান ৩, লেবানন ১, দঃ আফ্রিকা  ১, দক্ষিন কোরিয়া ৩ ও  জর্ডানের ১ জন। 

সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন বলেন, “করোনা মোকাবেলায় আমরা সর্বদা প্রস্তুত। পাড়া মহল্লায় উঠান বৈঠক লিফলেট বিতরন, মাইকিংসহ সকল প্রকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। স্বাস্থ্য বিভাগ ও বেসরকারী উন্নয়ন সংস্থাসহ জনসচেতনতার লক্ষে কাজ করে যাচ্ছে। জনপ্রতিনিধিসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করা হয়েছে”।