Opu Hasnat

আজ ৭ জুলাই মঙ্গলবার ২০২০,

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুট লঞ্চ চলাচল বন্ধ, ফেরি চলছে সীমিত রাজবাড়ী

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুট লঞ্চ চলাচল বন্ধ, ফেরি চলছে সীমিত

দেশের গুরুত্বপূর্ণ নৌরুট দৌলতদিয়া পাটুরিয়া লঞ্চ চলাচল সম্পন্নরুপে বন্ধ করে দিয়েছে বিআইডাব্লিউটিএ কর্তৃপক্ষ। তবে ফেরি চলছে সীমিত আকারে।

বুধবার বিকেলে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় গিয়ে দেখাযায়, সেখানে প্রতিটি ফেরিতে রয়েছে উপচে পড়া ভীর। স্বাভাবিক সময়ের চেয়ে কয়েকগুন বেশি মানুষ পারাপার করা হচ্ছে। এদিকে দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা খুলনা মহাসড়কের পদ্মার মোর পর্যন্ত দেখা দিয়েছে জানজট। পারেরর অপেক্ষায় আটকে আছে কয়েকশত পন্যবাহি ট্রাক ও মাইক্রোবাস প্রাইভেটকার।

স্থানীয়রা জানান, টানা দশ দিন ছুটি ঘোষনা করায় মানুষ ছুটছে গ্রামের বাড়িতে। করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে গ্রামের বাড়িকেই নিরাপদ মনে করছেন তারা। তবে ফেরিতে চলাচলে স্বাস্থ্যবিধি মানছেন না কেউ। ফেরিতে গাদাগাদি করেই পার হচ্ছেন তারা।

বিআইডাব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, পন্যবাহি ট্রাকের চাপ থাকায় এবং সারা দেশের বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচলকারী ১৪টি ফেরিই চালু রাখতে হয়েছে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত বস্তাবায়নে ইতিমধ্যে যাত্রীবাহি বাসের জন্য নির্ধারিত টিকিট কাউন্টার বন্ধ করে দেয়া হয়েছে। ফেরি সার্ভিস চালু থাকার সুযোগে সাধারন যাত্রীরা ফেরিতে উঠে পড়ছে। এক্ষেত্রে তাদেরও তেমন কিছু করার থাকে না। তবে জরুরী যানবাহনের চাপ কিছুটা কমে এলে ফেরি সংখ্যা কমিয়ে দেয়া হবে বলে তিনি জানান।