Opu Hasnat

আজ ১৬ এপ্রিল মঙ্গলবার ২০২৪,

করোনা : কালকিনিতে মাইকিং করে ঘরে বসে নামাজ পড়ার নির্দেশ মাদারীপুর

করোনা : কালকিনিতে মাইকিং করে ঘরে বসে নামাজ পড়ার নির্দেশ

প্রানঘাতী করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে মাদারীপুরের কালকিনিতে থানা পুলিশ মাইকিং করে সকল জনসাধারনকে নিজ ঘরে বসে নিয়মিত ওযু করে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার নির্দেশ প্রদান করেছেন। এ ছাড়া উপজেলার রাস্তাঘাটে ইজিবাইক ও ভ্যানসহ সকল যান চলাচলে নিষেজ্ঞা জারি করেন। বুধবার সকালে থেকেই কালকিনি থানা পুলিশ জনস্বার্থে এ প্রচার-প্রচারনা শুরু করেন।

জানাগেছে, উপজেলা প্রশাসন ও থানা পুলিশ আগে থেকেই নিত্যপন্য, মুদির দোকান, ওষুধের ফার্মেসী ও স্বাস্থ্য বিভাগ ব্যাথিত বাকি সমস্ত ব্যবস্য প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করেন। সেই সঙ্গে রাস্তাঘাটে বিশেষ কাজ ছাড়া একজনের বেশি বাহিরে বের হওয়া যাবেনা বলে নিষেজ্ঞা জারি করেন। কিন্তু এ নিষেজ্ঞাকে  উপেক্ষা করে কিছু মানুষ রাস্তাঘাটে দিব্বি ঘুরে বেড়াচ্ছেন এবং হোম কোয়ারেন্টাইন কোন মতেই মানছেন না। সেই ধারামোতাবে কালকিনি থানা পুলিশ বুধবার সকালে মাইকিং করে জনসাধরনকে কঠোর হুশিয়ারী ঘোষনা করেন। সবাইকে রীতিমত নামাজ পড়ারও নির্দেন দেন। কোন ব্যক্তি রাস্তাঘাটে বের হলেই ফৌজদারী মামলায় গ্রেফতার করা হবে বলে থানা পুলিশ মাইকিং করে জানান।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ নাসিরউদ্দিন মৃধা বলেন, আমরা ইতিমধ্যে সকল বিষয় মাইকিং করে জনসাধারন জানিয়ে দিয়েছি। করোনা থেকে রক্ষা পেতে শেষ বারের মত সবাইকে নামাজ পড়ার জন্য নির্দেশ দিয়েছি। কারন নামাজের কারনে আল্লাহ আমাদের সবাইকে ক্ষমা করে দিতে পারেন। আমাদের নির্দেশ অমান্য করলে আমরা সামনে আরো হার্ডলাইনে চলে যাব।