Opu Hasnat

আজ ৩০ মে শনিবার ২০২০,

ফরিদপুরে অগ্নিকান্ডে ২৫টি দোকান ভস্মীভূত ফরিদপুর

ফরিদপুরে অগ্নিকান্ডে ২৫টি দোকান ভস্মীভূত

ফরিদপুর সদর উপজেলার কানাইপুর বাজারের জুতা পট্টিতে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বাজারের ব্যবসায়ীরা ধারনা করছেন বৈদুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের এ সূত্রপাত হয়েছে। 

এ ব্যাপারে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা বলেন, উপজেলার কানাইপুর বাজারের জুতা পট্টিতে আগুন লেগে ২২ থেকে ২৫টি ব্যবসায়িক প্রতিষ্ঠান আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে। যার মধ্যে জুতার, কসমেটিকসের, হার্ডওয়ারের, ইলেকট্রনিক্সের, ওষুধের দোকানসহ চালের গুদাম রয়েছে। তিনি বলেন অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে দ্রæত পৌঁছে যায় ফরিদপুর সদর, মধুখালী, সালথা উপজেলার ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট। এসময় তারা দুই ঘণ্টার চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস সদস্য, আনসার ভিডিপি ও স্থানীয় জনগণ নিরলস ভাবে কাজ করেছে বলেও তিনি জানান। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে মনে হচ্ছে বলে তিনি জানান।

সুজিত নামে এক ব্যবসায়ী বলেন, রাত সাড়ে ৯টার দিকে কোন দোকানের বৈদুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের এ সূত্রপাত হয়েছে। এতে তাদের প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলেও তিনি বলেন। 

এদিকে খবর পেয়ে ছুটে আসেন ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা, ফায়ার সার্ভিসের এডি, কোতোয়ালি থানার ওসি, কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফকির বেলায়েত হোসেন ও বাজারের ব্যবসায়ীবৃন্দ। 

এই বিভাগের অন্যান্য খবর