Opu Hasnat

আজ ২ এপ্রিল বৃহস্পতিবার ২০২০,

ফরিদপুরে গণবিজ্ঞপ্তির আলোকে দোকানপাট বন্ধ, চলছে গণপরিবহন ফরিদপুর

ফরিদপুরে গণবিজ্ঞপ্তির আলোকে দোকানপাট বন্ধ, চলছে গণপরিবহন

ফরিদপুর জেলা প্রশাসকের গণবিজ্ঞপ্তির আলোকে জেলার সকল দোকানপাট বন্ধ রয়েছে। তবে মঙ্গলবার সকাল থেকে জেলার বাসষ্ট্যান্ড থেকে সকল ধরনের গণপরিবহন চলাচল করায় করোনার ঝুকি রয়েই যাচ্ছে। জেলাবাসী এসব গণপরিবহন বন্ধের দাবী জানিয়েছে।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার সোমবার (২৩ মার্চ) দুপুরে এক গণবিজ্ঞপ্তিতে কাচাঁমাল, পচনশীল পণ্য ও ঔষধের দোকান ছাড়া সকল দোকানপাট বন্ধের ঘোষনা দেন। এর আলোকে গত সোমবার ঢিলেঢালাভাবে পালন হলেও মঙ্গলবার কিন্তু জেলার সকল ধরণের দোকানপাট বন্ধ রয়েছে। তবে শহরের সকল সড়কগুলোতে ইজিবাইক, রিক্সা, মাহেন্দ্রসহ সব ধরনের পরিবহনগুলো চলাচল করছে। 

অপরদিকে জেলার বাসষ্ট্যান্ড থেকে সকল ধরণের পরিবহনগুলো চলাচল করায় এখান থেকে করোনার ঝুকি কিন্তু রয়েই যাচ্ছে। এলাকাবাসী জেলায় চলাচলকারী সব ধরণের পরিবহনগুলো চলাচল বন্ধের দাবী করে।

কয়েকজন এলাকাবাসী জেলার ফার্মেসীগুলোতে গিয়ে হাতমুখ পরিবারের স্যাভলন, হ্যান্ড স্যানিটাইজারসহ অন্যান্য প্রয়োজনীয় ঔষধ না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে। তারা এসব প্রয়োজনী দ্রব্য সহজলভ্যতায় পাওয়ার দাবীও করেন। 

উল্লেখ্য, গত ১৫ দিনে জেলায় ৪হাজার ৪৫৩ জন প্রবাসী এসেছে। এরমধ্যে ১২৭০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ২২২জনকে। 

এই বিভাগের অন্যান্য খবর