Opu Hasnat

আজ ২ এপ্রিল বৃহস্পতিবার ২০২০,

কালকিনিতে অপহরণ মামলার আসামীদের দ্রুত গ্রেফতারের দাবি মাদারীপুর

কালকিনিতে অপহরণ মামলার আসামীদের দ্রুত গ্রেফতারের দাবি

মাদারীপুরের কালকিনিতে পূর্ব শত্রুতার জের ধরে দশম শ্রেনীর এক স্কুলছাত্রীকে অপহরণ করা হয়েছে। এ ঘটনায় ওই স্কুলছাত্রীর পরিবার বাদী হয়ে থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। কিন্তু এ অপহরণের ১ মাস ৬ দিন অতিবাহিত হলেও ওই স্কুলছাত্রীকে উদ্ধার করতে পারেনি পুলিশ। এবং কি রহস্যজনক কারনে আজ পর্যন্ত কোন আসামীকেও গ্রেফতার করা হয়নি। ওই অপহৃতকে উদ্ধার ও মামলার আসামীদের দ্রুত গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার দুপুরে অপহৃত ছাত্রীর পরিবার ও স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে এ কর্মসুচি পালন করা হয়েছে।

মামলা ও ভুক্তভোগীর পরিবার সুত্রে জানাগেছে, উপজেলার বালীগ্রাম এলাকার পূর্ববোতলা গ্রামের স্কুলছাত্রীকে পূর্ব শত্রুতার জের ধরে গত ১৮-০২-২০ইং তারিখে একেই এলাকার মজিদ আকনের ছেলে সাহাবুদ্দিন আকনসহ কয়েকজন মিলে রাস্তা থেকে জোরপূর্বক তুলে নিয়ে যায়। এ অপহরণের পর থেকে মুরশিদার কোন খোঁজ না মেলায় মুরশিদার মা মাহিনুর বেগম বাদী হয়ে উপজেলার ডাসার থানায় সাহাবুদ্দিনসহ ৫জনকে আসামী করে একটি অপহরন মামলা দায়ের করেন। কিন্তু থানায় মামলা হলেও রহস্যজনক কারনে এখন পর্যন্ত কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি থানা পুলিশ।

ভুক্তভোগী স্কুলছাত্রীর মা মাহিনুর বেগম কান্নাজরিত কন্ঠে বলেন, আমার মেয়ে মুরশিদাকে অপহরনের ঘটনায় মামলা করেছি। কিন্তু থানা পুলিশ আসামীদের কাউকে এখন পর্যন্ত গ্রেফতার করতে পারেনি। আমরা আসামীদের দ্রুত গ্রেফতার ও আমার মেয়েকে উদ্ধারের দাবি জানাই।

তবে এ বিষয় জানতে চাইলে আসামী পক্ষের কাউকে বাড়িতে পাওয়া যায়নি।

এ ব্যাপারে উপজেলার ডাসার থানার এসআই এ মামলার তদন্তকারী কর্মকর্ত মিলন মন্ডল বলেন, অপহরন মামলার আসামী সাহাবুদ্দিন আকনসহ সবাইকে গ্রেফতারের চেষ্টা চলছে।