Opu Hasnat

আজ ২ এপ্রিল বৃহস্পতিবার ২০২০,

ফরিদপুরের সাথে শিবচর সীমান্তের তিন ইউনিয়নের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন ফরিদপুর

ফরিদপুরের সাথে শিবচর সীমান্তের তিন ইউনিয়নের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন

মাদারীপুর জেলার শিবচরের সীমান্ত সংলগ্ন ফরিদপুরের দু’টি উপজেলার তিনটি ইউনিয়নের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। সোমবার দুপুরে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা এ তথ্য নিশ্চিত করেছেন।

এসকল ইউনিয়ন হলো, সদরপুর উপজেলার চরমানাইর ইউনিয়ন এবং ভাঙ্গা উপজেলার কালামৃধা, আজিমনগর ইউনিয়ন।

অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা বলেন, মাদারীপুরের শিবচর সীমান্তের এসব ইউনিয়নকে অন্যান্য এলাকার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এ নির্দেশনা অব্যাহত থাকবে।

ফরিদপুর জেলা প্রশাসন সূত্র জানায়, সোমবার পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলার ১ হাজার ৪৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ফরিদপুরে গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৮১ জনকে। এছাড়া নির্ধারিত সময়সীমা অতিক্রম হওয়ায় ২১৮ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে মুক্ত করা হয়েছে। 

অন্যদিকে ফরিদপুরে শপিং মল, রেষ্টুরেন্ট, বাণিজ্য কেন্দ্র, ভ্রাম্যমান ফাষ্টফুডের দোকান, আবাসিক হোটেল, পশুর হাট, বিনোদন কেন্দ্র, পার্ক, মেলা, সামাজিক অনুষ্ঠান, ধর্মীয় সমাবেশ ও রাস্তার পাশের খাবার ও চা দোকানের আড্ডার বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়। 

এদিকে এ ঘোষনার পর থেকে ফরিদপুর শহরের রাস্তা-ঘাট অনেকট ফাকা হয়ে আসে। একই সাথে শহরের বেশির ভাগ দোকান-পাট বন্ধ হয়ে যায়। তবে খাদ্য সামগ্রী, ঔষধ, মাছ-মাংসের দোকানসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের সকল দোকানপাট, কাঁচা বাজার, সাধারণ খাবারের হোটেল, চিকিৎসা প্রতিষ্ঠান যথারীতি খোলা রয়েছে। একই সাথে এসবস্থানে কেনাকাটার সময় কমপক্ষে ১ মিটার নিরাপদ দুরত্ব বজায় রাখতে হবে।

খাদ্যদ্রব্যের পাইকারী বাজার বেলা ১২ টা হতে সন্ধা ৬টা পর্যন্ত অনুমতি সাপেক্ষে খোলা থাকবে।

গণবিজ্ঞপ্তিতে বিদেশ ফেরতদের ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনের বিষয়টি নিশ্চিত করে কারো শরীরে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্র, থানা বা উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করতে বলা হয়েছে। নির্দেশনা অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথাও উল্লেখ করা হয়।

এই বিভাগের অন্যান্য খবর