Opu Hasnat

আজ ৭ এপ্রিল মঙ্গলবার ২০২০,

মোরেলগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ৫৯, চায়ের দোকানের টেলিভিশন বন্ধ বাগেরহাট

মোরেলগঞ্জে হোম কোয়ারেন্টাইনে ৫৯, চায়ের দোকানের টেলিভিশন বন্ধ

বাগেরহাটের মোরেলগঞ্জে বিদেশ ফেরত ৫৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাই করোনা ভাইরাসের সংক্রামন এড়াতে সকল প্রতিষ্ঠানের বায়োমেট্রিক হাজিরা বন্ধ  ও হোটেল, রেষ্টুরেন্ট, ছোট ছোট চায়ের দোকান থেকে কেরামবোড ও টেলিভিশন অপাশরনের নির্দেশ দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকমতা মো. কামরুজ্জামান রোববার দুপুরে এ নির্দেশ দেন।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসি কে,এম আজিজুল ইসলাম উপজেলার বিভিন্ন জনগুরুত্বপূর্ণ এলাকায় ঘুরে ঘুরে এ নির্দেশনা জারি করেন। তারা করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক আলোচনা করেন। বিনা প্রয়োজনে চায়ের দোকান, বাজার বা রাস্তঘাটে না যাওয়ার পরামর্শ দিয়েছেন এ কর্মকর্তারা। এ সময় তারা কয়েকজন বিদেশ ফেরত যুবকের খোজ-খবর নেন এবং কয়েকটি দোকান থেকে টেলিভিশন ও কেরামবোট অপসারণ করেন। না হলে প্রয়োজনে আরো কঠোর ব্যাবস্থা নেওয়া হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, মোরেলগঞ্জে গত ৭ দিনে বিদেশ ফেরত ৫৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তবে কারো অবস্থা খারাপ হয়নি বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি জানিয়েছেন। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির অভিযোগে বাবুল ও জলিল রেস্টুরেন্ট   দুই মিষ্টির দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা ভ্রাম্যমান।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, করোনা ভাইরাস বিষয়ে তথ্য জানতে এবং আক্রান্ত রোগীকে দ্রুত চিকিৎসা দেওয়ার জন্য হটলাইন খোলা হয়েছে এবং দেশের বাহির থেকে কেই আসলেই তাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।