Opu Hasnat

আজ ৪ জুন বৃহস্পতিবার ২০২০,

সৈয়দপুরে শিক্ষার্থীদের হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে বিতরণ নীলফামারী

সৈয়দপুরে শিক্ষার্থীদের হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে বিতরণ

করোনা ভাইরাস ঠেকাতে ও মানুষকে সচেতন করতে মাঠে নেমেছে নীলফামারীর সৈয়দপুরের শিক্ষার্থীরা। সৈয়দপুর সরকারি কারিগরী কলেজের শিক্ষার্থীরা এবার নিজেরা তৈরি করলো হ্যান্ড স্যানিটাইজার এবং তা বিনামূল্যে বিতরণ করে সর্বস্থরের মানুষের মাঝে।

রোববার (২২ মার্চ) এসব স্যানিটাইজার বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাসিম আহমেদ, সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার, প্রতিষ্ঠানটির অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক। 

প্রতিষ্ঠানটির শিক্ষার্থী খন্দকার আবিদা সুলতানা রিয়া জানান, বেশ কয়েকদিন ধরে ভাবছিলাম করোনা নিয়ে কি করা যায়! হঠাৎ ফেসবুকে দেখলাম বিভিন্ন ভার্সিটির বড় ভাইয়া আপুরা হ্যান্ড স্যানিটাইজার বানাচ্ছেন। এসব দেখে ওরা পারলে আমরা কেন পারব না! আমরাও তো পারি এটা বানাতে। যেই ভাবা সেই কাজ। পোস্ট দিয়ে দিলাম আমাদের টেকনিক্যালিয়ান গ্রুপে এবং স্যারদেরও নক দিলাম ফেসবুকে। রসায়নের প্রভাষক জাকিরুল ইসলাম, সহকারি শিক্ষক আব্দুল আউয়াল ও বাংলার স্যার সোহেল আরমান সহযোগিতার হাত বাড়িয়ে দেন। ব্যাস, আমরা তৈরি করে ফেললাম ৬০০ হ্যান্ড স্যানিটাইজার।

অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক জানান, আমরা নিজ জায়গা থেকে সচেতন থাকি এবং অপরকে সচেতন করলে এ ভাইরাস ছড়াবে না। হ্যান্ড স্যানিটাইজার তৈরি অব্যাহত থাকবে।