Opu Hasnat

আজ ৭ এপ্রিল মঙ্গলবার ২০২০,

বাগেরহাটে করোনা ভাইরাস প্রতিরোধে বাড়ি বাড়ি যাচ্ছেন জেলা প্রশাসন বাগেরহাট

বাগেরহাটে করোনা ভাইরাস প্রতিরোধে বাড়ি বাড়ি যাচ্ছেন জেলা প্রশাসন

বাগেরহাটে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে বাড়ি, বাড়ি যাচ্ছেন জেলা প্রশাসন। বিকেলে বাগেরহাট জেলা প্রশাসনের কর্মকর্তারা বিভিন্ন গ্রামের বাড়ি বাড়ি ও হাট-বাজারে সচেতনতা মূলক লিফলেট বিতরণ করেন এবং সচেতন হওয়ার জন্য প্রয়োজনীয় পরামর্শ দেন।

বিকেলে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম বাগেরেহাট সদর উপজেলার পোলঘাট ও বাগমারা গ্রামের বিভিন্ন বাড়িতে যান। তাদের করোনা ভাইরাস থেকে রক্ষার উপায় সম্পর্কে পরামর্শ দেন এবং পরিস্কার পরিচ্ছন্ন থাকতে বলেন। যারা বিদেশ থেকে আসছেন এবং আসবে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয় নিশ্চিত করতে সাধারণ মানুষকে পরামর্শ দেন। এসময় তিনি সকলের মাঝে লিফলেট বিতরণ করেন।

এদিকে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ শাহিনুজ্জামানের নেতৃত্বে বাগেরহাট জেলা স্কাউটস‘র একটি টিম খানজাহান আলী মাজার বাজারে সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ ও জন সচেতনতায় মাইকিং করেছে।

অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম বলেন, করোনা সম্পর্কে অনেকই অবহিত না। বিশেষ করে গ্রামের লোকজন খুবই অসচেতন। তাই আমরা গ্রামে বাড়িতে বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের করোনা প্রতিরোধ সম্পর্কে অবহিত করছি। সচেতনা বৃদ্ধির জন্য লিফলেট বিতরণ করছি। এছাড়া মসজিদে, বিভিন্ন হাট বাজারে সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ ও মাইকিং করা হয়েছে।

বাগেরহাটের সিভিল সার্জনকে এম হুমায়ুন কবির বলেন, বাগেরহাটে ৫‘শ ৬ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেছি আমরা। সম্প্রতি কয়েকটি দেশ থেকে ৩ হাজার ৩‘শ জন প্রবাসী বাড়িতে আসছেন। তাদেরকে সতর্ক অবস্থায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্য বিভাগ সব সময় প্রস্তুত রয়েছে।