Opu Hasnat

আজ ৭ এপ্রিল মঙ্গলবার ২০২০,

কুষ্টিয়ায় মেস-ছাত্রাবাস বন্ধ, বসবে না পশুহাট কুষ্টিয়া

কুষ্টিয়ায় মেস-ছাত্রাবাস বন্ধ, বসবে না পশুহাট

করোনা ভাইরাসের কারণে কুষ্টিয়া জেলার সকল ছাত্রাবাস ও মেস সাময়িক বন্ধ রাখার ঘোষনা দিয়েছেন প্রশাসন। শনিবারের মধ্যেই এসব মেস ও ছাত্রাবাসের শিক্ষার্থীদের ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। সেই সাথে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত জেলার সকল পশুহাটও বসবে না বলে নির্দেশ দিয়েছেন প্রশাসন। 

শনিবার (২১ মার্চ) জেলা ও উপজেলা জেলা প্রশাসনের পক্ষ থেকে এ নির্দেশনা দেওয়া হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরি জানান, করোনা ভাইরাসের সতর্কতা মুলক ব্যবস্থা হিসাবে শহরের সকল ছাত্রাবাস ও মেস সাময়িক বন্ধ ঘোষনা করা হয়েছে। শিক্ষার্থীরা শনিবারের মধ্যেই মেস ত্যাগ করে বাড়ীতে চলে যাবে। 

জেলা প্রশাসক আসলাম হোসেন জানান, জেলা জুড়ে করোনা ভাইরাসের সতর্কতার অংশ হিসাবে গনজমায়েত করা নিশিদ্ধ করা হয়েছে। এ ব্যপারে আমাদের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ কঠোর অবস্থানে রয়েছেন। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের উপরেও কঠোর নজরদারী করা হচ্ছে। এছাড়া জেলা জুড়ে বাজার গুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রন করা হচ্ছে। সেই সাথে গণজমায়েত বন্ধে বিয়েসহ সকল অনুষ্ঠানের আনুষ্ঠানিকতায় নিধেজ্ঞা দেওয়া হয়েছে। এবং পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত জেলার সকল পশুহাটগুলো বন্ধ থাকবে।