Opu Hasnat

আজ ৭ এপ্রিল মঙ্গলবার ২০২০,

করোনা সুরক্ষায় ভোটারা হাত ধুঁয়ে ভোট কেন্দ্রে ভোট দিচ্ছে

বাগেরহাট-৪ আসনে সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে উপ-নির্বাচন অনুষ্ঠিত বাগেরহাট

বাগেরহাট-৪ আসনে সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে উপ-নির্বাচন অনুষ্ঠিত

বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের উপ-নির্বাচনের শান্তিপূর্ন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৯টা থেকেই মোরেলগঞ্জ ও শরনখোলার ১৪৩টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহন শুরু হয়। সকালেই ভোটকেন্দ্রে নারী-পুরুষ ভোটারদের দীর্ঘ লাইন দিয়ে ভোট দিতে দেখা গেছে। সুশৃঙ্খলভাবে ভোটাররা কেন্দ্রে এসে ভোট দিচ্ছে। 

নির্বাচনে করোনার প্রস্তুতি হিসেবে প্রতিটি কেন্দ্রে রাখা হয়েছে হাত ধোঁয়া সাবান, টিস্যু পেপার, হ্যান্ড স্যানিটাইজার। মহিলা ও পুরুষ ভোটাররা করোনার সচেতনতার জন্য  এ গুলো ব্যবহার করে ভোট দিতে বুথে প্রবেশ করছে। নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ন করতে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্সায় ১০প্লাটুন বিজিবি, র‌্যাবের ভ্রাম্যমান টিম ১০টি এবং কোষ্টগার্ডের ২প্লাটুন সদস্য মোতায়েণ করা হয়েছে। এছাড়া সার্বিক শৃঙ্খলা রক্ষা ও সুষ্ঠ নির্বাচন অনুষ্টানে প্রতিটি ইউনিয়নে ও একটি পৌরসভায় একজন করে মোট ২৩জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং দুই উপজেলায় দুইজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কাজ করছে।

মোরেলগঞ্জের আজিজিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল সাড়ে ৯টায় ভোট দেন আওয়ামীলীগের প্রার্থী এ্যাড. আমিরুল আলম মিলন। এ সময় তিনি সুষ্ঠ ও শান্তিপূর্ন পরিবেশে ভোট গ্রহন হচ্ছে বলে জানান। অন্যদিকে, উপজেলার কামলা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাতীয় পার্টি প্রার্থী সাজন কুমার মিস্ত্রি ভোট প্রদান করেছেন। তিনিও শান্তিপূর্ন পরিবেশে ভোট হচ্ছে দাবী করে বিজয়ের ব্যাপারে আশাবাদ ভ্যক্ত করেছেন। 

মোরেলগঞ্জ-শরণখোলা উপজেলার ২০টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত বাগেরহাট- ৪ আসন। এই আসনে মোট তিন লাখ ১৬হাজার ৫১০জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে মহিলা ভোটার ১লাখ ৫৭হাজার ৫১৯জন এবং পুরুষ ভোটার রয়েছে ১লাখ ৫৮হাজার ৭৯১জন।