Opu Hasnat

আজ ৭ এপ্রিল মঙ্গলবার ২০২০,

করোনা : কুষ্টিয়ায় দেড় লাখ টাকা জরিমানা কুষ্টিয়া

করোনা : কুষ্টিয়ায় দেড় লাখ টাকা জরিমানা

করোনা ইস্যুতে দেশের বর্তমান পরিস্থিতিতে সবাইকে গণজমায়েত এড়িয়ে চলার নির্দেশ অমান্য করে কুষ্টিয়ায় ২বিয়ে ও ৪টি সুন্নতে খতনার অনুষ্ঠান বন্ধ করে দিয়েছেন প্রশাসন। সেই সাথে একটি বিয়ে ও দুইটি সুন্নতে খাতনা অনুষ্ঠানে জরিমানা করা হয়েছে। সেই সাথে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধির বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে। হোম কোয়ারেন্টাইন না মানার দায়েও জরিমানা করা হয়েছে ৪জনকে। 

শুক্রবার (২০ মার্চ) দিনব্যাপি করোনা পরিস্থিতিতে সবাইকে গণজমায়েত এড়িয়ে চলার জন্য জেলা ব্যপি অভিযান চালায় স্ব-স্ব উপজেলা প্রশাসন। 

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সাদকী ইউনিয়ন এবং পৌর সভা এলাকায় একটি বিয়ে এবং একটি সুন্নতে খতনা অনুষ্ঠানে গণজমায়েত এর আশঙ্কায় বন্ধ করে দেন উপজেলা প্রশাসন। 

সেই সাথে আরো দুটি সুন্নতে খতনার অনুষ্ঠান বন্ধে অভিযান চালায় উপজেলা প্রশাসন প্রশাসনের অভিযান। এসময় তাদের ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

এছাড়া করোনা ইস্যুতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বেশি নেওয়ার অভিযোগে কুমারখালীর কাঁচা বাজার এলাকায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী ৫ প্রতিষ্ঠানে মোট সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। 

দিনব্যাপি কুমারখালীতে এসব অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীবুল ইসলাম খাঁন এবং সহকারী কমিশনার (ভুমি) এম এ মুহাইমিন আল জিহান। 

অন্যদিকে কুষ্টিয়া সদর উপজেলা সড়ক এলাকায় চাল ব্যবসায়ী মকবুল হোসেনের নাতির সুন্নতে খাতনার অনুষ্ঠান বন্ধ করে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী। এসময় এক লক্ষটাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালত। 

অপর দিকে কুষ্টিয়ার মিরপুর উপজেলার বিভিন্ন এলাকায় হোম কোয়ারেন্টাইন না মানায় চার প্রবাসীকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাস ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রাজিবুল হাসান।