Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

দুর্গাপুরে করোনা ইস্যুতে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা নেত্রকোনা

দুর্গাপুরে করোনা ইস্যুতে উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা

জেলার দুর্গাপুরে করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ১১টায় স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক, ব্যবসায়ি নেতৃবৃন্দ সহ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের অংশগ্রহনের এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার এর কার্যলয়ে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, ইউএনও ফারজানা খানম, পৌর মেয়র আলহাজ¦ মাওলানা আব্দুস সালাম, আবাসিক মেডিক্যাল অফিসার তানজিরুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, শাহীনুর আলম সাজু, সুব্রত সাংমা, আব্দুল মতিন মোতালেব উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাস প্রতিরোধের উপায় নিয়ে স্বাস্থ্য কর্মকর্তা ডা. তানজিরুল ইসলাম বলেন, সব সময় সাবান পানি দিয়ে হাত ধোয়া, হাত না ধুয়ে চোখ, মুখ ও নাক স্পর্শ না করা, হাঁচি কাঁশি দেয়ার সময় মুখ ঢেকে রাখা,  ঠান্ডা গলা ব্যথা কাঁশি ও শ্বাসকষ্ট দেখা দিলে অতিসত্ত্বর সরকারি স্বাস্থ্য কেন্দ্রে যোগাযোগ করার জন্য পরামর্শ দেন। ইতোমধ্যে করোনা ভাইরাসে আক্রান্তদের জন্য হাসপাতালে কন্ট্রোল রুম খোলা হয়েছে। আইসোলেশন কক্ষ ও ওয়ার্ড ব্যবস্থা রাখা হয়েছে এবং বিদেশ ফেরতদের নিবন্ধন করা ও তাদের কমপক্ষে ১৪ দিন কোয়ারেন্টাইনে থেকে বের না হওয়ার পরামর্শ দেয়ার পাশাপাশি সরকারী লিফলেট বিতরণ করা হচ্ছে। 

ইউএনও জানান, সরকারী তালিকা মোতাবেক অত্র উপজেলায় ৮৭জন বিদেশ ফেরত লোক এসেছেন, এর মধ্যে সবাই হোম কোরেন্টাইনে আছেন কিনা, সকলকে প্রশাসনের নজরদারীতে আনতে সকলের সহযোগিতা কামনা করেন। সেই সাথে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম না বাড়াতে উপজেলার বাজার গুলো মনিটরিং করার জন্য পৌর ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।