Opu Hasnat

আজ ২ এপ্রিল বৃহস্পতিবার ২০২০,

পার্বতীপুর রেল স্টেশনে ট্রেন-ট্রাক্টর সংঘর্ষে আহত ১ দিনাজপুর

পার্বতীপুর রেল স্টেশনে ট্রেন-ট্রাক্টর সংঘর্ষে আহত ১

পার্বতীপুর রেল স্টেশনে ঠিকাদারের নির্মান সামগ্রী পরিবহনে ব্যবহৃত ট্রাক্টরের সাথে যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষের ঘটনায় রফিক ইসলাম (২০) নামে এক যাত্রী গুরুতর আহত হয়েছেন। তাকে আশংকা জনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রফিক ইসলামের বাড়ী দিনাজপুরের কাহারোল উপজেলার কাহারগাঁও গ্রামে। সে দিনাজপুর থেকে রংপুর যাওয়ার জন্য ট্রেনে উঠে ছিল। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরে রেল স্টেশনের ৩নং প্লাট ফরমে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে ট্রেনের একটি কোচ।

জানাযায, প্রায় কোটি টাকা ব্যয়ে পার্বতীপুর রেল স্টেশনের ৩নং ও ৪নং প্লাটফরম উঁচু করনের কাজ করছিল ঢাকার ইউনিকন নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। স্টেশনের সুইচ কেবিনের কাছে একটি ইট বোঝাই ট্রাক দাঁড়িয়ে ছিল। এ সময় দিনাজপুর থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গ মেইল ট্রেনটি (৮ডাউন) স্টেশনে প্রবেশ করছিল। ফলে ট্রেনটির সাথে ট্রাক্টরের সংঘর্ষ ঘটে। এতে ট্রেনের যাত্রী রফিক ইসলামের ডান হাতটি গুরুতর আঘাত প্রাপ্ত হয়।

পার্বতীপুর উপজেলা হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক বাসু দেব মন্ডল বলেন, ট্রেন দূর্ঘটনায় আহত যাত্রীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। তার হাতটি কেটে ফেলতে হতে পারে।

পার্বতীপুর স্টেশন মাষ্টার জিয়াউল আহসান বলেন, দূর্ঘটনায় ট্রেনের ২১০৬ নম্বারের একটি কোচ ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই সাথে গুরুতর আহত রফিক নামের এক ট্রেন যাত্রীকে হাসপাতালে পাঠানো হয়েছে।

পার্বতীপুর রেলওয়ের উর্দ্ধতন উপ সহকারী প্রকৌশলী তৌহিদুল ইসলাম বলেন, স্টেশনের উন্নয়ন কাজ চলছে। ঠিকাদার নিজ দায়িত্বে দেখে শুনে স্টেশনে মালামাল পরিবহন করছেন। তার পরেও কেন দূর্ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হবে।