Opu Hasnat

আজ ২ এপ্রিল বৃহস্পতিবার ২০২০,

বড়াইগ্রামে বাসচাপায় স্কুল শিক্ষক আহত, মহাসড়ক অবরোধ নাটোর

বড়াইগ্রামে বাসচাপায় স্কুল শিক্ষক আহত, মহাসড়ক অবরোধ

নাটোরের বড়াইগ্রাম আহম্মেদপুর বাসস্ট্যান্ডে রং সাইড দিয়ে বাস ঢুকে পথচারী এক স্কুল শিক্ষককে চাপা দেওয়ার ঘটনায় বিক্ষুব্ধ লোকজন প্রায় দুই ঘন্টা নাটোর-পাবনা মহাসড়ক অবরোধ করে।

এ সময় রং সাইড দিয়ে চলা অপর তিনটি গাড়ি ভাংচুর করে বিক্ষুব্ধরা। এ ঘটনায় প্রায় ১৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়ে বৃহত্তর রাজশাহী ও দক্ষিণাঞ্চলের সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।

পরে উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের তিন দফা দাবী মেনে নিলে তারা অবরোধ তুলে নেন। এ সময় তিনি রং সাইডে চলার কারণে দেশ ট্রাভেলসের একটি বাসের চালক নড়াইল জেলার কালিয়া উপজেলার আমবাড়ি গ্রামের বাসিন্দা তরিকুল ইসলামকে ১০ হাজার টাকা জরিমানা করেন। 

এলাকাবাসী জানান, বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে সিংড়া এন্টারপ্রাইজের ঢাকাগামী একটি বাস আহম্মেদপুর বাসস্ট্যান্ডে রোড রিভাইডারের ডান সাইডে ঢুকে আহাম্মদ আলী নামে এক পথচারীকে চাপা দিয়ে চলে যায়। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, রং সাইডে গাড়ি চলাচলের কারণে এটিসহ সম্প্রতি কয়েকটি দুর্ঘটনা ঘটায় তাৎক্ষণিক কয়েকশ’ মানুষ ক্ষুব্ধ হয়ে রাস্তায় নেমে আসে। তারা তিনটি গাড়ি ভাংচুর করাসহ মহাসড়ক অবরোধ করে। এ সময় উভয় পাশে কমপক্ষে ১৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজট সৃষ্টি হয়ে কয়েক হাজার যানবাহন আটকে সড়ক যোগাযোগ কার্যত অচল হয়ে পড়ে।

পরে খবর পেয়ে নাটোরের এনডিসি মো. জাকির হোসেন মুন্সী, ও ইউএনও আনোয়ার পারভেজসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থলে যান। এ সময় তারা অবরোধকারীদের সঙ্গে বসে আহম্মেদপুর বাসস্ট্যান্ডে পথচারী পারাপারের জন্য একটি ফুট ওভার ব্রিজ নির্মাণ, রাস্তা সংস্কার ও ট্রাফিক পুলিশ মোতায়েনের আশ্বাস দিলে দুপুর ১২টায় তারা অবরোধ তুলে নেন। 

জোয়াড়ী ইউপি চেয়ারম্যান চাঁদ মাহমুদ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, বাসস্ট্যান্ডে মহাসড়ক দীর্ঘদিন যাবৎ রাস্তা ভাঙ্গা। এ কারণে গাড়ির চালকেরা সুযোগ পেলেই আনুপাতিকহারে কিছুটা ভাল থাকায় রোড ডিভাইডারের পশ্চিম পাশ দিয় গাড়ি ঢুকিয়ে দেয়। এতে এখানে প্রায়ই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে। তবে রাস্তা সংস্কার করলে এ সমস্যা আর থাকবে না বলে তিনি আশা প্রকাশ করেন।