Opu Hasnat

আজ ২ এপ্রিল বৃহস্পতিবার ২০২০,

করোনা ভাইরাসকে পুঁজি করে

কালকিনিতে চাল-পেয়াজ অতিরিক্ত দামে বিক্রির দায়ে জরিমানা মাদারীপুর

কালকিনিতে চাল-পেয়াজ অতিরিক্ত দামে বিক্রির দায়ে জরিমানা

মাদারীপুরে প্রানঘাতী করোনা ভাইরাস সংক্রামণের ঝুকি বেশি রয়েছে। এমন খবরে জেলার কালকিনি উপজেলায় বৃহস্পতিবার বিকালে মুহুর্তের মধ্যে মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পরে। এতে করে অনেকে বাজার থেকে চাল ও পেয়াজসহ সকল নিত্যপন্যে আগাম ক্রয়ের মাধ্যমে মজুত করতে শুরু করে। 

অপরদিকে এ সুযোগে করোনা ভাইরাসের আতঙ্ককে পুঁজি করে কালকিনি উপজেলার বিভিন্ন হাট-বাজারগুলোতে এক শ্রেনীর অসাধু ব্যবসায়ীরা চাল ও পেয়াজসহ নানা রকম নিত্যপন্যে কৃতিম সংকট দেখিয়ে  অতিরিক্ত দামে বিক্রি শুরু করে। বৃহস্পতিবার রাতে মজিদবাড়ি (ভূরঘাটা) বাজার, কালকিনি পুরান ও নতুন বাজারসহ বেশ কয়েকটি স্থানে অতিরিক্ত দামে নিত্যপন্যে বিক্রি শুরু করা হলে ক্রেতারা বিষয়টি উপজেলা প্রসাসকে অবহিত করেন। এ খবর পেয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ আমিনুল ইসলামেরর নেতৃত্বে ও কালকিনি থানা পুলিশের সার্বিক সহযোগীতায় নিত্যপন্যের দাম নিয়ন্ত্রনের জন্য জরুরী ভিত্তিতে পৌর এলাকার মজিদবাড়ি (ভুরঘাটা) বাজের অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ভুরঘাটা বাজারের জালাল স্টোরের মালিক ব্যবসায়ী জালাল হোসেনকে অতিরিক্ত দামে চাল বিক্রি করার দায়ে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ী ২ মাসের জেল প্রদান করা হয়। এ ছাড়া পেয়াজের প্রতি কেজি ৫০ থেকে ৬০ টাকা করে বিক্রির দায়ে ভুরঘাটা বাজারের বিসমিল্লাহ স্টোরের মালিক ব্যবসায়ী হাবিবুর রহমান হাবিবের দোকান সিলগালা করা হয়। 

এদিকে উপজেলা প্রশাসনের অভিযানের খবর পেয়ে অনেক ব্যবসায়ীরা দোকান তালাবদ্ধ রেখে পালিয়ে যায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম বলেন, কোন ব্যবসায়ী করোনা ভাইরাসকে কেন্দ্র করে যদি নিত্যপন্যের দাম বৃদ্ধি করেন তাদের বিরুদ্ধে আইনগত ভাবে আরো কঠিন ব্যবস্থা নেয়া হবে।