Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

কুমিল্লায় করোনা প্রতিরোধে ইএনও’র প্রচারাভিযান কুমিল্লা

কুমিল্লায় করোনা প্রতিরোধে ইএনও’র প্রচারাভিযান

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায়  করোনাভাইরাস প্রতিরোধে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন  প্রচারাভিযান চালিয়েছেন। তিনি উপজেলার কয়েকটি পয়েন্টে পথচারী, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও শিক্ষার্থীদের মাঝে ৫ হাজার সচেতনতামূলক প্রচারপত্র বিলি করেছেন। মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত এ প্রচারপত্র বিলি করা হয়।

সদর দক্ষিণ উপজেলা পরিষদ সম্মুখ এলাকা, পদুয়ার বাজার বিশ্বরোড, বিজয়পুর বাজার,জেলাখানা বাড়ি, শুয়াগঞ্জ, কোটবাড়ি ও বেলতলি  রোড়ে সচেতনতামূলক প্রচারপত্র বিলি করেছেন ইউএনও।

ইউএনও বলেন, ‘সদর দক্ষিণ উপজেলার বিভিন্ন এলাকায় করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধের লক্ষ্যে প্রচারপত্র বিলি করে জনসচেতনতা সৃষ্টির চেষ্টা করছি। এ ভাইরাসের ঝুঁকি এড়াতে প্রয়োজনীয় নিয়ম-কানুন মেনে চলার জন্য সচেষ্ট থাকতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে আপাতত সব ধরনের জনসমাগমকে নিরুৎসাহিত করব, উপজেলার সকল পর্যটন ও বিনোদন কেন্দ্রগুলো বাধ্যতামূলক বন্ধ থাকবে । উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জনসমাগম ছাড়াই সচেতনতামূলক প্রচারণা চালাতে হবে। মসজিদে মসজিদে ইমামরা প্রচারণা চালাবেন। মহাসড়কের পাশে সকল রেস্তোরার সামনে (প্রবেশ পথে) বাধ্যতামূল হাত ধোয়ার ব্যবস্থা করার জন্য বলা হয়েছে। বিদেশ থেকে যারা দেশে এসেছে তাদেরকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে, এবং ১৪ দিন পর শারীরিক অবস্থার চেকাপ করাতে হবে। জনসাধারনের সচেতনতা বৃদ্ধিতে উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পযার্য়ে সকল অফিসে বাধ্যতামূলক ভাবে হাত ধোয়ার ব্যবস্থা নিশ্চিত করা হবে।

সকল শিক্ষা প্রতিষ্ঠান, কোচিং সেন্টার বন্ধ করা এবং উপজেলার সকল ইউনিয়ন, বাজারে মাইকিং করা হবে।

তিনি আরোও বলেন, সাধারণ মানুষ আতঙ্কিত হয় এমন প্রচারণা চালানো যাবে না। সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষের মধ্যে আতঙ্ক ছড়ায় এমন প্রচারণা করা যাবে না। সচেতনতামূলক প্রচারণার নামে কেউ আতঙ্ক ছড়ানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।