Opu Hasnat

আজ ৩১ মার্চ মঙ্গলবার ২০২০,

বঙ্গবন্ধু’র জন্ম শতবার্ষিকীতে নরেন্দ্র মোদির শ্রদ্ধা আন্তর্জাতিক

বঙ্গবন্ধু’র জন্ম শতবার্ষিকীতে নরেন্দ্র মোদির শ্রদ্ধা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আজ তাঁর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার সন্ধ্যায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদযাপন উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেয়ার কয়েক ঘন্টা আগে এক টুইট বার্তায় বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। মোদি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের অগ্রগতিতে তাঁর সাহসী এবং অসামান্য অবদানের জন্য চির স্মরণীয় হয়ে থাকবেন।

নরেন্দ্র মোদি বলেন, আজ সন্ধ্যায় বাংলাদেশে অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে তিনি বক্তব্য রাখবেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকায় বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপন উদ্বোধনী অনুষ্ঠানে সরাসরি যোগ দেয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারনে তাঁর ঢাকা সফরসূচী পরিবর্তন করা হয়।

সারাবিশ্বে করোনাভাইরাস ব্যাপক আকারে ছড়িয়ে পড়ার প্রেক্ষিতে রোববার রাতে ঢাকায় অনুষ্ঠিত এক উচ্চ পর্যায়ের বৈঠকে বঙ্গবন্ধু’র জন্ম শতবার্ষিকী উদযাপনের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করা হয়। করোনাভাইরাসে ইতোমধ্যেই সারাবিশ্বে ৭ হাজার লোকের প্রাণহাণী হয় এবং ১ লাখ ৮০ হাজারের বেশি লোক আক্রান্ত হয়েছে।