Opu Hasnat

আজ ৭ এপ্রিল মঙ্গলবার ২০২০,

মাটিরাঙ্গার ৫ মার্ডার ঘটনার তদন্ত প্রতিবেদন দাখিল খাগড়াছড়ি

মাটিরাঙ্গার ৫ মার্ডার ঘটনার তদন্ত প্রতিবেদন দাখিল

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলায় সহিংসতায় ঘটনায় এক বিজিবি সদস্যসহ পাঁচ হতাহতের ঘটনায় জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটির প্রতিদেবন জমা দেওয়া হয়েছে।

বুধবার রাত পৌনে ১২টায় জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের কাছে এ প্রতিবেদন জমা দেন সংঘঠিত ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্তি জেলা ম্যাজেস্ট্রিট খন্দকার রেজাউল করিমের নেতৃত্বে অপর দুই সদস্য।

তবে সাত পাতার এই তদন্ত প্রতিবেদনে কি আছে তা জানাতে অপারগতা প্রকাশ করেছেন খন্দকার রেজাউল করিম।

উল্লেখ্য, খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গাজীনগরে জনৈক চাঁন মিয়ার বাগানের কাঁঠাল গাছ কাটা ও পরিবহনকে কেন্দ্র করে গত ৩ মার্চ (মঙ্গলবার) সংঘর্ষে এক বিজিবি সদস্যসহ পাচঁজন নিহত হয়।

এ ঘটনায় জেলা প্রশাসন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রট খন্দকার রেজাউল করিমকে তাৎক্ষনিক তদন্ত কমিটি গঠন করে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দ্দেশ দেন।

কিন্তু বিজিবি’র পক্ষ থেকে সাড়া না দেওয়ায় তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময় সীমা আরো চার কার্যদিবস বাড়ানো হয়। অবশেষে মঙ্গলবার (১০ মার্চ) বিজিবি সদস্যরা তদন্ত কমিটির সামনে উপস্থিত হয়ে তাদের বক্তব্য দেয়।

বিকেল ৪টা ১৫ থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত তদন্ত কমিটির সদস্যরা বিজিবির হাবিলদার মো: ইছহাক আলী, ল্যান্স নায়ক মো: আবু সাঈদ, নায়েক মো: সুমন মিয়া, সিপাহী গোলাম রব্বানী ও মো: সোহেল রানার সাক্ষাতকারের গ্রহণ করা হয়।