Opu Hasnat

আজ ৪ এপ্রিল শনিবার ২০২০,

জয় দিয়ে টাইগারদের সিরিজ শুরু খেলাধুলা

জয় দিয়ে টাইগারদের সিরিজ শুরু

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সফরকারী জিম্বাবুয়েকে ৪৮ রানে রানে হারিয়েছে টাইগাররা। আগে ব্যাট করে নির্ধারিত ওভারে ৩ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাব দিতে নেমে মাত্র ১২৫ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে।

এর আগে, প্রথম টি-২০ তে বাংলাদেশের দেয়া ২০১ রানের টার্গেটে খেলতে নেমে ভালো শুরুর ইঙ্গিত দেন জিম্বাবুয়ের ওপেনার তিনাশে কামুনহুকামওয়ে। কিন্তু সেখানে সঙ্গী হিসেবে আসা ব্রেন্ডন টেইলর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। শফিউল ইসলামের বলে আউট হন তিনি। এরপর ক্রিজে আসেন অধিনায়ক ক্রেইগ এরভিন। তাকে বিদায় করে দেন কাটার মাস্টার মোস্তাফিজ। ৯ বলে তিনি করেন ৮ রান। তার বিদায়ে কামুনহুকামওয়েকে সঙ্গ দিতে আসেন মাধভেরে। রানআউটের ফাঁদে পড়ে তিনি। মাঠ ছাড়ার আগে তার ব্যাট থেকে আসে ৪ রান।

দলপতি শন উইলিয়ামস ক্রিজে এসে দলকে টেনে নেয়ার চেষ্টা চালান। সেখানে বাঁধ সাধেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। ১২ বলে ১ চার ২ ছয়ে ২০ রান করেন তিনি।
এরপর অভিজ্ঞ সিকান্দা রাজা ও রিচমন্ড মুতাবদজিও ইনিংস লম্বা করতে ব্যর্থ। শেষে টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৪০ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস।

এর আগে মিরপুরের শের-এ বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পায় টাইগাররা। ব্যাট হাতে ঝড় তুলেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। উদ্বোধনী জুটিতে আসে রেকর্ড ৯২ রান। ৪১ রান করে সাজঘরে ফেরেন তামিম। ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে লিটন ফেরেন ৫৯ রান করে। ব্যাট হাতে ঝড় তুলেন সৌম্য সরকার। ৩২ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন তিনি। ছোট অথচ কার্যকরী ইনিংস খেলেন মুশফিক-রিয়াদরা। ফলে ২০০ রানের বড় সংগ্রহ পায় বাংলাদেশ।