Opu Hasnat

আজ ৩১ মার্চ মঙ্গলবার ২০২০,

বাংলাদেশ স্কাউটস এর আন্তর্জাতিক নারী দিবস উদযাপন সংগঠন

বাংলাদেশ স্কাউটস এর আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

বাংলাদেশ স্কাউটস এর গার্ল ইন স্কাউটিং বিভাগের আয়োজনে সোমবার (০৯ মার্চ) দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে উদযাপিত হয় আন্তর্জাতিক নারী দিবস। দিবসটি উপলক্ষে বাংলাদেশ স্কাউটস এর জাতীয় সদর দফতরের শামস হলে আয়োজন করা হয় চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও উপস্থিত বক্তব্য প্রতিযোগিতার। ঢাকার বিভিন্ন স্কাউট গ্রুপের গার্ল ইন স্কাউট, কাব ও রোভার সদস্যরা প্রতিযোগিতায় অংশগ্রহণ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করে। দিনভর প্রতিযোগিতা শেষে বিকেল ৫টায় অনুষ্ঠিত হয় পুরস্কার বিতরণী ও আলোচনা অনুষ্ঠান।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার (অনুসন্ধান) ড. মোঃ মোজাম্মেল হক খান। প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ হাবিবুল আলম বীর প্রতীক, সহ সভাপতি, বাংলাদেশ স্কাউটস, বিশেষ স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর নাজমা শামস, সভাপতি, গার্ল ইন স্কাউটিং বিষয়ক জাতীয় কমিটি।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (গার্ল ইন স্কাউটিং) সুরাইয়া বেগম, এনডিসি। এছাড়াও অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মাহবুব খানম, জাতীয় উপ কমিশনার ও আরশাদুল মুকাদ্দিস, নির্বাহী পরিচালক, বাংলাদেশ স্কাউটস। 

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, নারীদের প্রতি নানা অবিচার রয়েছে। এমনকি উন্নত দেশেও আছে। এখন সময় এসেছে নারী পুরুষ সাম্যের গান গাওয়ার। নারীরা এগিয়ে যাচ্ছে। সমতা অর্জিত না হওয়া পর্যন্ত নারীদের এগিয়ে যেতে হবে। মা হিসেবে নারীদের আসন শ্রেষ্ঠতম।  

অনুষ্ঠানে আলোচনা শেষে বিজয়ী ও প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

এই বিভাগের অন্যান্য খবর