Opu Hasnat

আজ ৪ এপ্রিল শনিবার ২০২০,

কুমিল্লায় বসুন্ধরাকে হারিয়ে দিল মোহামেডান খেলাধুলাকুমিল্লা

কুমিল্লায় বসুন্ধরাকে হারিয়ে দিল মোহামেডান

মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড বাংলাদেশ প্রিমিয়ার লিগের ইতিহাসে এই প্রথম ঢাকার বাইরে করেছে হোমভেন্যু। সাদাকালোদের কল্যাণে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামকে নতুন ভেন্যু পেয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল। নিজেদের ভেন্যুতে দারুণ অভিষেক হলো মোহামেডানের। শনিবার বিকেলে তারা ঘরের মাঠে হারিয়ে দিয়েছে গতবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসকে।

নিজেদের মাঠ, মোহামেডানের নামটা- এর বাইরে বসুন্ধরা কিংসকে রোখার অস্ত্র সাদাকালোদের কিইবা ছিল! কিন্তু মোহামেডানের নামের ওজনটা কত বেশি সেটা টের পেলো দেশের ফুটবলে সবচেয়ে বড় বাজেটের দলটি। ১-০ গোলে হেরে তাদের ফিরতে হয়েছে ঢাকায়।

২৫ মিনিটে নাইজেরিয়ান উগুচুকো অবি মনেকের গোলে এগিয়ে যাওয়া মোহামেডান বাকি সময় যে গোলটি ধরে রাখার জন্য লড়েছে তাও নয়। বরং ব্যবধান বাড়িয়ে নেয়ার মতো সহজ সুযোগও তৈরি করেছে। তারা ব্যবধান বাড়াতে পারেনি, বসুন্ধরা কিংসও ম্যাচে ফিরতে পারেনি। ১-০ গোলের দুর্দান্ত এক জয় নিয়েই ঢাকায় ফিরেছে।

অথচ এই মোহামেডান তিনদিন আগে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ৪-০ গোলে হেরেছে আবাহনীর কাছে। চিরপ্রতিদ্বন্ধিদের কাছে হালি গোল খাওয়ার ঝালটা হয়তো মোহামেডান মেটালো বসুন্ধরা কিংসকে হারিয়ে।

৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে মোহামেডান। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বসুন্ধরা কিংস।