Opu Hasnat

আজ ৯ জুলাই বৃহস্পতিবার ২০২০,

বাংলাদেশ স্কাউটসে মেম্বারশীপ রেজিস্ট্রেশন বিষয়ক ওয়ার্কশপ সংগঠন

বাংলাদেশ স্কাউটসে মেম্বারশীপ রেজিস্ট্রেশন বিষয়ক ওয়ার্কশপ

বাংলাদেশ স্কাউটসের মেম্বারশীপ রেজিস্ট্রেশন বিভাগের আয়োজনে ১৩টি অঞ্চলের প্রতিনিধির অংশগ্রহণে শনিবার (৭ মার্চ) জাতীয় স্কাউট ভবনের শামস হলে জাতীয় মেম্বারশীপ রেজিস্ট্রেশন বিষয়ক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্কশপে বাংলাদেশ স্কাউটসের ১৩টি অঞ্চল, জাতীয় সদর দফতরের মোট ৬০ জন অংশগ্রহণকারী অংশগ্রহণ করেন। ওয়ার্কশপ পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনার (মেম্বারশীপ রেজিস্ট্রেশন) সৈয়দ রফিক আহমেদ।

সকালে ওয়ার্কশপের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও দুদকের কমিশনার (অনুসন্ধান) ড. মোঃ মোজাম্মেল হক খান। ওয়ার্কশপ পরিচালক সৈয়দ রফিক আহমেদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মাহফুজুর রহমান, জাতীয় কমিশনার (আইসিটি), বাংলাদেশ স্কাউটস, মু. তৌহিদুল ইসলাম, জাতীয় কমিশনার (স্ট্রাটেজিক প্ল্যানিং ও গ্রোথ), বাংলাদেশ স্কাউটস। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন আরশাদুল মুকাদ্দিস, নির্বাহী পরিচালক, বাংলাদেশ স্কাউটস।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের আওতায় বাংলাদেশ স্কাউটস এর মেম্বারশীপ রেজিস্ট্রেশন বিভাগ বাংলাদেশের সকল পর্যায়ের স্কাউট সদস্যগণকে অনলাইন পোর্টালে সংযুক্ত করা এবং সকল পর্যায়ের কার্যক্রম অনলাইনের আওতায় আনায়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এই ওয়ার্কশপের মাধ্যমে এই কার্যক্রমে গতিশীল হবে। এই ওয়ার্কশপের মাধ্যমে অনলাইন কার্যক্রমের কি কি অসুবিধা হচ্ছে এবং এই অসুবিধা দূরকরণের উপায় নিয়ে গ্রুপ আলোচনার ভিত্তিতে পরবর্তীতে করণীয় নির্ধারণ করা হবে।

এই বিভাগের অন্যান্য খবর