Opu Hasnat

আজ ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার ২০১৮,

ব্রেকিং নিউজ

শিক্ষক সংকট নিরসন, বাস সার্ভিস, ছাত্রবাস চালুসহ টয়লেট ও পানি ব্যবস্থাপনার দাবি

খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ শিক্ষাখাগড়াছড়ি

খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ

শিক্ষক সংকট নিরসন, বাস সার্ভিস, ছাত্রাবাসচালুসহ টয়লেট ও পানি ব্যবস্থাপনার দাবিতে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীরা খাগড়াছড়ি সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। মঙ্গলবার সকালে মিছিলটি খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ গেইট থেকে শুরু হয়ে হর্টিকালচার গেইট হতে ঘুরে এসে উপজেলা গেইটের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন একাদশ শ্রেণীর ছাত্র প্রদীপন চাকমা, দ্বাদশ শ্রেণীর ছাত্র দেবেজ চাকমা এবং সংহতি জানিয়ে বক্তব্য রাখেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শাখার সহ-সভাপতি মেরিন চাকমা, খাগড়াছড়ি সরকারী কলেজের ছাত্র রাজু চাকমা প্রমূখ । 

বক্তারা বলেন, ১৯৭৪ সালে এই কলেজটি প্রতিষ্ঠা লাভ করেছিল। দীর্ঘ ৪১ বছর পার করলেও কলেজটি নানা সমস্যায় জর্জরিত। কলেজে নেই কোন পর্যাপ্ত শিক্ষক, নেই কোন বাস সার্ভিসের ব্যবস্থা। ফলে পর্যাপ্ত শিক্ষক না থাকার কারনে রীতিমত ক্লাস নেওয়াও সম্ভব হচ্ছে না। যার ফলে কলেজের শিক্ষারমান দিন দিন কমে যাচ্ছে। এদিকে বাস সার্ভিস ব্যবস্থা না থাকার ফলেও দূর থেকে আসা ছাত্র-ছাত্রীরা ঠিকমত কলেজে আসতে পারেনা এবং ক্লাসও যথাসময়ে ধরতে পারেনা। 

বক্তারা আরো বলেন, কলেজে একটি মাত্র ছাত্রাবাস থাকলেও তা এখন শিক্ষকের দখলে। ফলে দূর থেকে আসা ছাত্র-ছাত্রীরা অনেক কষ্টে ভাড়া বাসায় থাকতে বাধ্য হচ্ছে। বক্তারা ছাত্র-ছাত্রীদের ন্যায্য দাবিগুলো অতি শীঘ্রই বাস্তবায়ন না করলে ক্লাস বর্জনসহ কঠোর কর্মসূচী দেওয়ারও হুমকি দেন। 

এদিকে ছাত্র-ছাত্রীদের ন্যায্য দাবিগুলো বাস্তবায়নে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদেরকে কলেজ প্রশাসন পুলিশে ধরিয়ে দেওয়াসহ পরীক্ষায় ফেল করে দেওয়ার হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছে ছাত্র-ছাত্রীরা। বক্তারা কলেজ প্রশাসনে এই ধরনের আচরণ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, কোন ছাত্র বা ছাত্রীর সাথে এমন আচরণ করা হলে অন্য ছাত্র-ছাত্রীরা ঘরে বসে থাকবে না বলে হুশিয়ার করেন। খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ দ্বাদশ শ্রেণীর ছাত্র মিঠুন চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।