Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

রাজবাড়ীতে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও ইলেট্রিক্যাল স্কিল ইমপ্রুভমেন্ট কলেজ উদ্বোধন রাজবাড়ী

রাজবাড়ীতে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও ইলেট্রিক্যাল স্কিল ইমপ্রুভমেন্ট কলেজ উদ্বোধন

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার পাতুরিয়া এলাকায় ইলেট্রিক্যাল স্কিল ইমপ্রুভমেন্ট কলেজ উদ্বোধন ও ১৭০ শিক্ষার্থীর মধ্যে বৃত্তি প্রদান করা হয়েছে।

শুক্রবার দুপুরে কালুখালী উপজেলার পাতুরিয়া এলাকায় রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন (আর এস ইউ এফ) সুইজারল্যান্ডের এনজিও শান্তি ও জার্মানীর এনজিও সেতুর যৌথ উদ্যোগে ইলেট্রিক্যাল স্কিল ইমপ্রুভমেন্ট কলেজ উদ্বোধন ও শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

এ সময় রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী অলিউজ্জামান টিটো। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কালুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক খায়রুল ইসলাম খায়ের, সুইজার ল্যান্ডের এনজিও শান্তির চেয়ারম্যান যাকোব সাউব, জার্মানীর এনজিও সেতুর চেয়ারম্যান অটুইন মার্র্জিনী, প্রকৌশলী স্টেফেন একারম্যান, রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক মোঃ শহিদুল ইসলাম, কানিজ খাদিজা  প্রমুখ।

পরে রাজবাড়ী জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৭০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি হিসেবে নগদ অর্থ ও বিভিন্ন শিক্ষা উপকরন প্রদান করা হয়। 

উল্লেখ্য, গত ২০০০ সাল থেকে পাতুরিয়ার রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের শিক্ষার্থীদের সধ্যে বৃত্তি প্রদান কার্যক্রম চালিয়ে আসছে। আর শুক্রবার ২৫ জন শিক্ষার্থী নিয়ে ইলেট্রিক্যাল স্কিল ইমপ্রুভমেন্ট কলেজ কার্যক্রমের যাত্রা শুরু করলো।