Opu Hasnat

আজ ৩ এপ্রিল শুক্রবার ২০২০,

সুনামগঞ্জে স্কাউট আন্দোলন প্রতিষ্ঠাতা বিপি’র ১৬৩তম জন্মবার্ষিকী উদযাপন সুনামগঞ্জ

সুনামগঞ্জে স্কাউট আন্দোলন প্রতিষ্ঠাতা বিপি’র ১৬৩তম জন্মবার্ষিকী উদযাপন

স্কাউট আন্দোলন প্রতিষ্ঠাতা রবার্ট স্টিফেনসন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অব গিলওয়েল (বিপি) এর ১৬৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে সুনামগঞ্জে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে কর্নিকার মুক্ত স্কাউটস গ্রুপের আয়োজনে জেলা ক্রীড়া সংস্থার হলরুমে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়াম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল হুদা মুকুট।

কর্নিকার মুক্ত স্কাউটস গ্রুপের সভাপতি দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. বুরহান উদ্দিন’র পরিচালায় আলোচনা সভায় আরোও বক্তব্য রাখেন, জেলা রোভার স্কাউটস’র সাধারণ সম্পাদক শাহ আবু নাসের, বাংলাদেশ স্কাউটস’র সহকারি কমিশনার মো. রুহুল আমিন, কর্নিকার মুক্ত স্কাউটস গ্রুপের সহ-সভাপতি মো. জাকির হোসেন সরকার, আবদুল্লাহ আল নোমান, গ্রুপ স্কাউটস লীডার জি এম তাশহিজ, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুস সালাম মাহবুব, জেলা রোভার’র সিনিয়র রোভার মেট দুর্জয় দত্ত পুরকায়স্থ, কর্ণিকার মুক্ত স্কাউটস গ্রুপের সিনিয়র রোভার মেট এসএ তাহের আলী, মো. লুৎফুর রহমান, অমিত দাশ গুপ্ত, ইসরাত জাহান সুমাইয়া প্রমুখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়াম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল হুদা মুকুট বলেন,স্কাউটিং হল একটি আন্দোলন যার কাজ আনন্দের মধ্য দিয়ে শিক্ষা দান।এর মাধ্যমে একজন ছেলে বা মেয়ে সুনাগরিক হিসেবে গড়ে ওঠে। স্কাউটিং এর মধ্যে লুকিয়ে থাকে অপার আনন্দ যার স্বাদ নিতে হলে যোগদান করতে হবে এই আন্দোলনে। 

তিনি আরো বলেন, স্কাউটস সদস্যদের মাদকের বিরোদ্ধে আন্দোলন চালিয়ে যেতে হবে যেখানে মাদক সেখানেই তাদের আন্দোলন করতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনও দুনীর্তিবাজ, সন্ত্রাসীদের প্রশয় দেন না তিনি তাদেরকে নির্মুল করার জন্য অভিযান পরিচালনা করছেন।

এসময় আরোও  উপস্থিত ছিলেন, জাকারিয়া ইমন, মাহমুদুল হাসান সালমান, ফাহিম আহমেদ, জুসেফ আহমদ পাপ্পু, মোসাদ্দিকুর রহমান, সাদিকুর রহমান, আব্দুল হাসান, সাকিব আহমদে হিমেল, সানোয়ার আহমেদ, মো. জুবেল আহমেদ, তানজিম মাহমুদ, তনুশ্রী দেবী দাস, মনোয়ারা আক্তার, নাজমীন আক্তার, তাহমিনা আক্তার মিলি, ফাহমিদা আক্তার, আমেনা আক্তার, জাহানারা আক্তার হাসনা, মরিয়ম আক্তার ইভা, আকলিজা আক্তার বর্ষা, নিপা আক্তার সুফিয়া, ফারিহা জাহান, চৈএী চন্দ্র, অর্পা চন্দ্র, রুবিনা আক্তার প্রমুখ।

এই বিভাগের অন্যান্য খবর