Opu Hasnat

আজ ২৯ মার্চ রবিবার ২০২০,

দুর্গাপুরে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন নেত্রকোনা

দুর্গাপুরে যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

নেত্রকোনার দুর্গাপুরে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক দল ও বিভিন্ন সংগঠনের অংশগ্রহনে যথাযোগ্য মর্যাদায় আন্তার্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

রাত ১২.০১ মিনিটে স্থানীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক সংগঠন, প্রেসক্লাব, এনজিও, শিক্ষা প্রতিষ্ঠান, সুশীল সমাজ ও সকল পেশাজীবি সংগঠনের পক্ষ থেকে পুষ্প স্তবক অর্পনের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েন, বিভিন্ন মসজিদ, মন্দির, গীর্জায় শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ চত্বরে ৩দিনব্যাপী একুশে বইমেলার সমাপনী দিনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম এর সভাপতিত্বে দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আলাউদ্দীন আল আজাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ্দাদুর রহমান সাজ্জাদ, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ্ হক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিন প্রমুখ। 

আলোচনা শেষে উপজেলা শিল্পকলা একাডেমি ও স্থানীয় সাংস্কৃতিক সংগঠন গুলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। এছাড়া দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনে অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার এর সভাপতিত্বে আলোচনা সভা শেষে কলেজ শিক্ষার্থীদের প্রতিভা বিকাশে সুন্দর হাতের লিখা ও ভাষা দিবস উপলক্ষে কবিতা পাঠের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।