Opu Hasnat

আজ ২৯ মার্চ রবিবার ২০২০,

যথাযোগ্য মর্যাদায় ফরিদপুরে ভাষা শহীদদের স্মরণ ফরিদপুর

যথাযোগ্য মর্যাদায় ফরিদপুরে ভাষা শহীদদের স্মরণ

ফরিদপুরে নানা আয়োজন ও যথাযোগ্য মর্যাদার মধ্যে দিয়ে মহান ২১শে ফেব্রæয়ারী পালিত হয়েছে। রাত থেকেই ফুলে ফুলে ভরে উঠে জেলার অম্বিকা মেমোরিয়াল হলের সামনে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ।  

এ উপলক্ষে বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় শহীদ মিনারে এক মিনিট নিরবতা পালন শেষে ১২টা এক মিনিটে ষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা জানান বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি। এসময় তার সাথে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা জানান জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান বিপিএম সেবা, জেলা আওয়ামীলীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ লোকমান হোসেন মৃধা, ঝর্না হাসান প্রমুখ।

এরপর শ্রদ্ধা জানান জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগসহ এর সহযোগি সংগঠন, ফরিদপুর প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাসহ রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনগুলো। 

এছাড়া শুক্রবার ভোরে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি প্রভাত ফেরী বের করা হয়। যা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়র প্রদক্ষিন করে ফরিদপুর অম্বিকা মেমোরিয়াল হলে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এরপর সেখানে বিভিন্ন সামজিক সংগঠনের পক্ষ থেকে ফরিদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়।