Opu Hasnat

আজ ২৯ মার্চ রবিবার ২০২০,

দোয়ারাবাজারে ফসল রক্ষা বাঁধের গর্ত থেকে এক বৃদ্ধের লাশ উদ্ধার সুনামগঞ্জ

দোয়ারাবাজারে ফসল রক্ষা বাঁধের গর্ত থেকে এক বৃদ্ধের লাশ উদ্ধার

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার হাওরের ফসলরক্ষা বাঁধের গর্ত থেকে আবুল হাসেম (৭০) নামে এক বৃদ্ধার লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি উপজেলার সুরমা ইউনিয়নের পশ্চিম টিলাগাও গ্রামের মৃত সামসুদ্দিন মুন্সীর ছেলে। নিহতের পরিবার জানায় মঙ্গলবার সন্ধ্যায় বাড়ি থেকে বের হয়ে আবুল হাসেম আর বাড়িতে ফেরেন নি।

বুধবার বিকেলে উপজেলার সুরমা ইউনিয়নের নুরপুর গ্রামের পাশে খাসিয়া মারা নদীর পারে ২৬ নং পিআইসি এখলাছ ফরাজীর কনছ খাই হাওরের ফসল রক্ষা বাঁধের গর্তে এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করে।

স্থানীয়রা জানান, উপজেলার সুরমা ইউনিয়নের গিরিশনগর নিবাসী এখলাছ ফরাজীর হাওরের ফসল রক্ষা বাঁধের পাশে পথচারীদের হাটার ফাঁড়ি পথ কেটে গভীর গর্ত করার কারণে ১০ থেকে ১২ ফুট গর্তে পরে বৃদ্ধার মৃত্যু হয়েছে। গত দুই সপ্তাহ পূর্বে এই গর্তে পরে একটি গরুও মারা গেছে। স্থানীয়রা পিআইসির সভাপতিকে গর্ত ভরাট করে দেয়ার জন্য বলা হলেও এতে কোন কর্ণপাত করেনি।

এ ব্যাপারে পিআইসির সভাপতি একলাছ ফরাজি বলেন, গর্ত ভরাট করে দেয়ার কথা এলাকার লোকজন বলেছিলেন। কিন্তু আমার মাটি কাটার মেশিনটা অন্যত্র চলে যাওয়ার কারণে এতদিন ভরাট করতে পারিনি। দু একদিনের মধ্যে গর্তটা ভরাট করে দিচ্ছি।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসেম। উপস্থিত ছিলেন সুরমা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহজাহান মাষ্টার, টেংরাটিলা নিবাসী আব্দুল হালিম বীরপ্রতীক, ইউপি সদস্য আব্দুর রহিম, আলীনুর, আব্দুল কাদির প্রমুখ।

এ ব্যাপারে দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসেম বলেন, কনছ খাই হাওরে পারে ফসল রক্ষা বাঁধের পাশে একজনের মরদেহের খবর পেয়ে ঘটনাস্থলে যাই। পরে মরদেহ উদ্ধার করে লাশের ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এই বিভাগের অন্যান্য খবর