Opu Hasnat

আজ ৯ জুলাই বৃহস্পতিবার ২০২০,

নাটকের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা সবার মাঝে ছড়িয়ে দিতে হবে : মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী পিরোজপুর

নাটকের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা সবার মাঝে ছড়িয়ে দিতে হবে : মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী

মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, নাটকের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের চেতনা সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করার জন্য এদেশীয় দোসররা বিভিন্ন সময় অপপ্রচার চালিয়েছে । এদেশের সহজ সরল জনসাধারনকে বিভ্রান্ত করেছিল মিথ্যা তথ্য দিয়ে । প্রধানমন্ত্রী ও জাতির পিতা বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার আসার পর মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস প্রকাশিত হচ্ছে । ৭১ এর বর্বরতা কথা ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাস সঠিকভাবে আগামী প্রজন্মের কাছে তুলে ধারতে মঞ্চ নাটকের প্রয়োজনীয়তা রয়েছে । 

মঙ্গলবার রাতে পিরোজপুর জেলা পুলিশ লাইনসে মহান মুক্তিযুদ্ধের চেতনা সবার মাঝে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে মুক্তিযুদ্ধ ভিত্তিক মঞ্চ নাটক অনুষ্ঠানে এসব কথা বলেন। পিরোজপুর জেলা পুলিশের আয়োজনে মঞ্চ নাটক ‘লাল জমিন’ পরিবেশিত হয় । নাটকটি রচনা করেছেন মান্নান হিরা। এতে অভিনয় করেছেন দেশবরণ্য মঞ্চ অভিনেত্রী মোমেনা চৌধুরী ও তার দল। 

এসময় আরো সংক্ষিপ্ত আলোচনা করেন, পিরোজপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ আব্দুল মান্নান, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, অভিনেত্রী মোমেনা চৌধুরী। অনুষ্ঠানে বিচার বিভাগ, জেলা প্রশাসনের কর্মকর্তা ও জেলা পুলিশের কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিকসহ সুধী সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা আজাদ হোসেন ।