Opu Hasnat

আজ ২০ ফেব্রুয়ারী বৃহস্পতিবার ২০২০,

ব্রেকিং নিউজ

ফরিদপুরে শেষ হলো ৭ দিনের মহানাম যজ্ঞ অনুষ্ঠান ফরিদপুর

ফরিদপুরে শেষ হলো ৭ দিনের মহানাম যজ্ঞ অনুষ্ঠান

দেশ মাতৃকার কল্যান ও বিশ্বশান্তি কামনায় ফরিদপুরের সদর উপজেলার চাদঁপুর গ্রামের রাধা গোবিন্দ মন্দির প্রাঙ্গনে ৭ দিনের মহানামযজ্ঞ নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হয়েছে। 

বুধবার থেকে শুরু হওয়া এ মহানামযজ্ঞ অনুষ্ঠান মঙ্গলবার রাতে কবিগানের মধ্যে দিয়ে শেষ হয়। অনুষ্ঠানে কবিগান পরিবশেন করেন ফরিদপুৃরের সহদেব সরকার ও মাগুড়ার আশুতোষ সরকার।

এর আগে শনিবার ভোর থেকে রবিবার ভোর পর্যন্ত অষ্টকালীন লীলা র্কীতনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের প্রাথমিক পর্ব শেষ হয়। 

আয়োজনের উৎসব কমিটির সভাপতি ডাঃ সুনিল কুমার দাস জানান, অনুষ্ঠানে ২৪ প্রহর ব্যাপী শ্রীশ্রী মহানামযজ্ঞ, অষ্টকালীন গান ও কবিগান ছাড়াও বিভিন্ন ধরনের ধর্মীয় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে শনিবার ভোর থেকে রবিবার ভোর পর্যন্ত অষ্টকালীন গান পরিবেশন করেন সাতক্ষীরার ধর্মদাস সরকার, বগুড়ার সাগরীকা রানী ও ফরিদপুরের পূজা রায়। উক্ত ৭দিন ব্যাপী মহানামযজ্ঞ অনুষ্ঠানে বিভিন্ন স্থান থেকে ভক্তবৃন্দ গান শুনেন এবং মহাপ্রসাধ গ্রহন করেন।  

মঙ্গলবার রাতে কবিগানের অনুষ্ঠানে ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান বিপিএম সেবা উপস্থিত হয়ে গান শোনেন এবং জেলার আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন।     

উল্লেখ্য গত ১১৬ বছর যাবত ফরিদপুরের চাদঁপুর গ্রামের রাধা গোবিন্দ মন্দির প্রাঙ্গনে এই বৃহৎ ধর্মীয় মহানামযজ্ঞ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ে আসছে।