Opu Hasnat

আজ ৩ এপ্রিল শুক্রবার ২০২০,

তাহিরপুরে ত্রি-মুখী সংঘর্ষে আহত ১৫, আটক ১৩ সুনামগঞ্জ

তাহিরপুরে ত্রি-মুখী সংঘর্ষে আহত ১৫, আটক ১৩

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় জায়গা সংক্রান্ত পূর্ববিরোধের জেরে তিন পাড়ার লোকজনের মধ্যে সংঘর্ষে ১৫ জন আহত হয়েছেন। আহতদের অনেকের পেঠে চোখে ও পিঠে দেশীয় অস্ত্র ঝাটা চুলপি লাগানো রয়েছে। 

মঙ্গলবার দুপুরে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের দুধের আউটা গ্রামের পূর্বপাড়া, পশ্চিমপাড়া ও মধ্যপাড়ার লোক এই সংঘর্ষের ঘটনাটি ঘটে। তাৎক্ষনিক তাদেরকে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে আসা হলে তাদের অবস্থা গুরুতর হওয়ায় তাদের সকলকে দ্রুত সিলেট এম এ জি ওসমামী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।  এ ঘটনায় সদর হাসপাতাল থেকে দু’পক্ষের দুজনকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল। এছাড়া তাহিরপুর থানা পুলিশ আরো ১১ জনসহ মোট ১৩ জনকে আটক করা হয়েছে। 

নুরুল হকের পক্ষের আহতরা হলেন, দুধের আউটা গ্রামের মধ্য পাড়া এলাকার মোঃ আলী হায়দও (৩০), পিতা নুরুল হক, মেয়ে মোছাঃ নুরমিনা আক্তার (১৮) মোস্তফা মিয়া (২৬), উজ্জল মিয়া (২৮), পিতা পেয়ার আলী। অপরদিকে তাজু মিয়ার পক্ষে আহতরা হলেন, নয়ন মিয়া (৪০), পিতা মৃত আব্দুল গফুর, রজ্জাক মিয়া (১৭), পিতা ঐ, কাঞ্চন মিয়া (৩৫), পিতা লায়েক মিয়া, কাজিম উদ্দিম (৩৮), পিতা মোঃ আব্দুল ছত্তার, রতন মিয়া (২৪) পিতা লায়েক মিয়াসহ আরো কয়েকজন। এদের মধ্যে উল্লেখিত আহত সকলের অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে প্রেরণ করা হয়েছে। 

স্থানীয় ও হাসপাতাল সূত্রে জানা যায়, দুধের আউটা গ্রামের মোঃ নুরুল হক গং, পেয়ার আলী গং ও তাজু মিয়া গংদের মধ্যে জায়গা সংক্রান্ত বিরোধ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে ত্রি-পক্ষের মধ্যে এই সংঘর্ষের ঘটনাটি ঘটে। খবর পেয়ে তাহিরপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।  

এ ব্যাপারে তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এখন এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। 

এই বিভাগের অন্যান্য খবর