Opu Hasnat

আজ ৩ এপ্রিল শুক্রবার ২০২০,

পাকিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালে ভারত খেলাধুলা

পাকিস্তানকে উড়িয়ে দিয়ে ফাইনালে ভারত

পাকিস্তানকে উড়িয়ে দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ফাইনালের টিকিট নিশ্চিত করল ভারত। চির প্রতিদ্বন্দ্বী হলেও মঙ্গলাবর সেমিফাইনালের ম্যাচে ভারতের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতার ছিটেফোঁটাও করতে পারেনি পাকিস্তানি যুবারা। উল্টো ভারতের কাছে হেরেছে ১০ উইকেটের বড় ব্যবধানেই। 

মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ফাইনালের লক্ষ্যে নেমে দু’শোও ছুঁতে পারেনি পাকিস্তান। ভারতীয় যুবাদের পেস তোপে গুটিয়ে যায় মাত্র ১৭২ রানেই। জবাব দিতে নেমে সব উইকেট অক্ষত রেখেই ভারত ১৭৬ রান তুলে ফেলে ৮৮ বল হাতে রেখেই। 

ইনিংসে ছক্কা মেরে দলের জয়ের সঙ্গে সঙ্গে নিজের সেঞ্চুরিও নিশ্চিত করেন ওপেনার যশসভি জাসওয়াল। ১১৩ বল খেলে আটটি চার ও চারটি ছক্কায় ১০৫ রান করে হন ম্যাচ সেরাও। সঙ্গে নয় চারে ৫৯ করে অপরাজিত থাকেন দিভ্যানশ সাক্সেনা।  

এর আগে ফাইনালে যাওয়ার লড়াইয়ে নেমে টস জিতে আগে ব্যাটিং নিয়েই যেন ভুল করে বসে পাকিস্তান। যে ভুলের খেসারৎ হেরেই দিতে হয়। 

এদিন ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় পাক যুবারা। দলীয় ৯ রানে সাজঘরে ফেরেন দলের তারকা ওপেনার মোহাম্মদ হুরাইরা। ভারতীয় বোলারদের তোপের মুখে পড়ে শুরুর এই ধাক্কা পরে আর কাটিয়ে উঠতে পারেনি দলটি। 

যদিও তৃতীয় উইকেটে ৬২ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেন আরেক ওপেনার হায়দার আলী ও চারে নামা অধিনায়ক রোহাইল নাজির। দুজনেই তুলে নেন ব্যক্তিগত ফিফটি। প্রথমজন আউট হন ৫৬ রানে, আর পরেরজন ফেরেন ৬২ রান করে। 

মূলত এই দুজন ছাড়া এদিন তিন অঙ্ক ছুঁতে পেরেছেন আর মাত্র একজন। মোহাম্মদ হারিস, তৃতীয় সর্বোচ্চ ২১ রান আসে তার ব্যাট থেকে। যাতে শেষ পর্যন্ত ৪৩.১ ওভারেই গুটিয়ে যায় পাকিস্তান। 

ভারতের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়ে ত্রাস ছড়ান পেসার সুশান্ত মিশ্র। এছাড়া কার্তিক ত্যাগী ও রবি বিষ্ণু ২টি করে উইকেট লাভ করেন।