Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

কুষ্টিয়ায় অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন কুষ্টিয়া

কুষ্টিয়ায় অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন

কুষ্টিয়ার ভেড়ামারা থানায় দায়ের করা একটি অস্ত্র মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (০৩ জানুয়ারি) দুপুরে কুষ্টিয়ার স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় ঘোষনাকালে দন্ডপ্রাপ্ত আসামী পলাতক ছিলেন।

দন্ডপ্রাপ্ত আসামী হলেন- কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার নওদাপাড়া এলাকার আমীর হোসেনের ছেলে হাফিজুর রহমান অরফে চতুর। 

আদালত সুত্রে জানা যায়, ২০১১ সালের ২৩ ফেব্রæযারি কুষ্টিয়া ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন ভেড়ামারার উপজেলার নওদাপাড়া এলকার একটি মুদি দোকান ঘরের মধ্যে অস্ত্রসহ একজন অবস্থান করছে। কুষ্টিয়া ডিবি পুলিশের এসআই আব্দুল হালিমের নেতৃত্বে একটি অভিযানিক দল সেখানে অভিযান চালিয়ে সন্দেজনকভাবে হাফিজুর রহমানকে আটক করে। এসময় তার কোমর থেকে পয়েন্ট ২২ বোরের একটি অবৈধ রিভলবার উদ্ধার করা হয়। এ ঘটনায় ঐ দিনই কুষ্টিয়া ডিবি পুলিশের এসআই আব্দুল হালিম বাদী হয়ে ভেড়ামারা থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে ২০১১ সালের ১৬ মার্চ আদালতে চার্জশীট দেয় পুুলিশ।

আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁশুলি (পিপি) এ.এস.এম আসাদুজ্জামান মামুন বলেন, “দীর্ঘ বিচার কার্য শেষে আসামীর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত মামলার একমাত্র আসামী হাফিজুর রহমান অরফে চতুরকে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ (এ) ধারায় যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন।”