Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

বেনাপোল কাগজ পুকুরে মাদক, নারী ও শিশু পাচার প্রতিরোধে আলোচনা সভা যশোর

বেনাপোল কাগজ পুকুরে মাদক, নারী ও শিশু পাচার প্রতিরোধে আলোচনা সভা

দেশের কৃষ্টি-কালচার ব্যবসা-বানিজ্য অর্থ নৈতিক কর্মকান্ড দূর্বল করার লক্ষ্যে চোরাচালানীরা সীমান্তে এ ধরনের সহজতর রুট গুলো কাজে লাগায়। সে কারনে দেশের অন্যান্য থানার তুলনায় বেনাপোল পোর্ট থানার অপরাধ কর্মকান্ড অনেক বেশি এবং অপরাধ গুলো ভিন্ন ধরনের হয়ে থাকে। সকল অপরাধ কর্মকান্ডকে প্রতিহত করতে বেনাপোল পোর্ট থানা পুলিশের বিভিন্ন কায়দায় ভিন্ন ভিন্ন কর্মসূচীর কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তারা জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ, মাদক মুক্ত সমাজ গঠন, নারী ও শিশু পাচার রোধ এবং চোরাচালান সহ বিভিন্ন অপরাধ কর্মকান্ডের প্রতি জনসচেতনতা সৃষ্টি করতে অত্র থানা জুড়ে ইউনিয়ন এবং গ্রাম পর্যায়ে সভা-সমাবেশ করে চলেছে।

রবিবার (২ ফেব্রুয়ারী) সকালের দিকে বেনাপোল কাগজপুকুর বাজার কমির্টির আয়োজনে গ্রাম বাসী, স্থানীয় সংবাদকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

বেনাপোল ইউনিয়ন চেয়ারম্যান বজলুর রহমানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান। এসময় আরো উপস্থিত ছিলেন, থানার তদন্ত কর্মকর্তা মেজবাহ উদ্দিন, এসআই জাকির হোসেন, এসআই নাজমুলসহ উপ-পরিদর্শক, সহ-উপ পরিদর্শক, ওই থানার সকল পুলিশ কনেষ্টবল, কাগজপুকুর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সইফুল্লা হোসেন, কাগজ পুকুর বাজার ব্যবসায়ী এবং গ্রাম পুলিশ সহ কাগজ পুকুর গ্রাম বাসী। 

প্রধান অতিথি’র বক্তব্যে পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান বলেন, মাদকের সুফল-কুফল, সীমান্তে অবৈধ পারাপার, মাদক, জঙ্গি দমন, নারী-শিশু পাচার প্রতিরোধে পুলিশকে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহবান জানান। তিনি আরো বলেন মাদক ও চোরাচালানের ব্যাপারে কোন ছাড় দেওয়া হবে না। মাদক ও চোরাচালান প্রতিরোধে আরো কঠিন পদক্ষেপ গ্রহন করা হবে।