Opu Hasnat

আজ ৩১ মার্চ মঙ্গলবার ২০২০,

পায়ে হেঁটে ১৫০কিমি পরিভ্রমণে চট্টগ্রাম জেলা রোভারের চার রোভার সংগঠন

পায়ে হেঁটে ১৫০কিমি পরিভ্রমণে চট্টগ্রাম জেলা রোভারের চার রোভার

রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড  “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট”- অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে  পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণ শুরু করেছে চট্টগ্রাম জেলা রোভারের চারজন রোভার স্কাউট। 

০১ ফেব্রুয়ারি চট্টগ্রাম কলেজ থেকে পরিভ্রমণ শুরু হয়ে আগামী ০৫ ফেব্রুয়ারি   কক্সবাজারে পৌঁছে তাদের পরিভ্রমণ শেষ হবে।  এই পাঁচদিনে তারা পটিয়া, চন্দনাইশ, দোহাজারী, সাতকানিয়া, লোহাগাড়া, চুনতী অভয়ারণ্য, বান্দরবানের কিছু অংশ আজিজনগর, হারবাং, চকরিয়া, ডুলহাজারা সাফারী পার্ক, মেধাকচ্ছপিয়া জাতীয় উদ্যান, খুটাখালী, ইদগাঁহ, রামু হয়ে ককসবাজার পৌঁছাবে।

পরিভ্রমণের সময় তারা সামাজিক সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ ও লিফলেট বিতরণ করবেন। মুজিব বর্ষে শপথ করি, দূর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ি, সচেতনতার বিকল্প নাই, নিরাপদ সড়ক চাই, থ্যালাসেমিয়ার নাই ভয়, বিয়ের আগে যদি রক্ত পরীক্ষা হয়, বাল্যবিয়ে রোধ করা, এসো রোভারিং করি, সুন্দর সমাজ গড়ি, মাদকমুক্ত বাংলাদেশ চাই ইত্যাদি স্লোগান নিয়ে সাধারণ মানুষের সাথে কথা বলবেন এবং স্কুলের ছাত্র ছাত্রীদের সাথে মতবিনিময় করবেন।

একই সঙ্গে উক্ত রোভার স্কাউটরা সরকারি, বেসরকারি, দর্শনীয় স্থান, গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে সাক্ষাৎ করবেন।এছাড়াস্থানীয়সামাজিকবিষয়সমূহ নিয়ে মতবিনিময় করবেন এবং আর্থসামাজিক জরীপ করবেন।

পরিভ্রমণের সূচনালগ্নে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলা রোভারের সম্পাদক মোঃ ফজলুল কাদের চৌধুরী এএলটি, চট্টগ্রাম জেলা রোভারের সহকারি কমিশনার ও রাউজান সরকারি কলেজের অধ্যক্ষ একেএম আব্দুর রশীদ, চট্টগ্রাম জেলা রোভারের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য সচিব মোঃ এনাম, রাউজান কলেজের গ্রুপ সম্পাদক এস,এম,হাবিব উল্লাহ হিরু, রাউজান কলেজের রোভার স্কাউট লিডার মোঃ ইমাম হোসাইন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনিয়র রোভার মেট প্রেসিডেন্ট’স রোভার স্কাউট মোঃ ফারুখ আজম, সরকারি কমার্স কলেজরোভারস্কাউট গ্রুপের সাবেক সিনিয়র রোভার মেট মোঃ আজাদ এবং মোঃ হামিদ হোসাইন। 

পরিভ্রমনে অংশগ্রহণকারী ০৪ জন রোভার স্কাউট  হলেন- রোভার শিশির দে-রাউজান সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ চট্টগ্রাম, রোভার এস,এম,হিজবুল্লাহ হাসনাত এবং রোভার শেখ মোহাম্মদ ফারুক –অগ্রপথিক মুক্ত রোভার দল চট্টগ্রাম, রোভার হাবিবুর রহমান- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ। 

এই বিভাগের অন্যান্য খবর