Opu Hasnat

আজ ২২ সেপ্টেম্বর মঙ্গলবার ২০২০,

অমর একুশে বইমেলায় প্রকাশিতব্য গ্রন্থ পরিচিতি আসর করেছে ফিরেদেখা শিল্প ও সাহিত্য

অমর একুশে বইমেলায় প্রকাশিতব্য গ্রন্থ পরিচিতি আসর করেছে ফিরেদেখা

ফিরেদেখা’র আয়োজনে অনুষ্ঠিত হলো অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিতব্য গ্রন্থ পরিচিতি আসর। এবারে মেলাকে ঘিরে রংপুর থেকে প্রকাশিত হতে প্রায় অর্ধশতাধিক গ্রন্থ। বুধবার সন্ধ্যায় রংপুর নগরীর আইডিয়া পাঠাগারের এই অনুষ্ঠানে প্রকাশিতব্য নিজ নিজ গ্রন্থের লেখকগণ বইয়ের বিষয়বস্তু ও প্রেক্ষপট সম্পর্কে বর্ণনামূলক অভিমত প্রকাশ করেন। এসময় অপূর্ব শর্মা সম্পাদিত মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম গোলাপের ‘আন্দোলন সংগ্রাম‘, মনোয়ারা বেগমের ‘রংপুর অঞ্চলের নারী শহিদ, বীরাঙ্গনা ও যোদ্ধা (বর্ধিত সংস্করণ)’, রেজাউল করিম মুকুলের ‘গল্পগুলো গণিতের’, হাই হাফিজের ৬লাইনের ছড়াগ্রন্থ একশকথা, ডা. আনোয়ারুল ইসলাম সুজার কাব্যগ্রন্থ ‘ঢেউ’সহ প্রায় ১৫টি প্রকাশিতব্য বইয়ের সম্পর্কে অভিমত প্রকাশ করেন উপস্থিত লেখকগণ। 

আসরে রেজাউল করিম মুকুলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন লেখক ও মুক্তিযুদ্ধ গবেষক মনোয়ারা বেগম, সাংবাদিক ও লেখক আফতাব হোসেন, উপজেলা শিক্ষা অফিসার রমিতা ইসলাম, ফিরেদেখা সভাপতি এমাদউদ্দিন আহমেদ, কবি এ এসএম হাবিবুর রহমান, রোকসানা ফিরোজ, তাসমিন আফরোজ, হাই হাফিজ, এটিএম মোর্শেদ, মোর্শেদা বেগম, মাহবুবা লাভীন, মিজান ইকবাল, মোশাররফ হোসেন রাজু, প্রকাশক মাসুদ রানা সাকিল, শারমিন আক্তার প্রমুখ। 

অনুষ্ঠানে ফিরেদেখা সদস্য রমিতা ইসলাম ছড়া সম্প্রতি ঢাকা বিভাগের শ্রেষ্ঠ উপজেলা শিক্ষা অফিসার হিসেবে মনোনীত হওয়ায় ফিরেদেখা’র পক্ষ থেকে তাকে অভিনন্দন স্মারক প্রদান করা হয়। অন্যদিকে ফিরেদেখা সম্পাদক ও কবি মাসুদ রানা সাকিলের জন্মদিন কেক কেটে উদ্যাপন করেন উপস্থিত ফিরেদেখা পরিবারের সদস্যগণ। এ সময় তাকে ফুল ও অন্যান্য উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা জানানো হয়।